আজহারের আইনজীবী তাজুলের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

77টাইমস ডেস্ক ::

সম্প্রতি দেয়া ট্রাইব্যুনালের রায় নিয়ে মন্তব্য করায় এটিএম আজহারের পক্ষের আইনজীবী  অ্যাডভোকেট তাজুল ইসলামসহ জামায়াত- শিবিরের নেতাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেছে প্রসিকিউশন।

বৃহস্পতিবার দুপুরে ট্রাইব্যুনালের রেজিষ্টার বরাবর ৪৯ পৃষ্ঠার এসব লিখিত অভিযোগ জমা দেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম। এ সময় উপস্থিত ছিলেন,প্রসিকিউটর তুরিন আফরোজ, সুলতান মাহমুদ সীমন প্রমুখ।
এর আগে গতকাল বুধবার তাজুলের বক্তব্য ট্রাইব্যুনাল-১ এ তুলে ধরা হলে ট্রাইব্যুনাল লিখিত আকারে তথ্য-উপাত্তসহ এসব অভিযোগ জমার নির্দেশ দেন।

ট্রাইব্যুনাল থেকে এটিএম আজহারের মৃত্যুদন্ডাদেশ দেয়ার পর সাংবাদিকদের কাছে রায়ের প্রতিক্রিয়ায় জানায়, ট্রাইব্যুনালে প্রসিকিউশন যে সাক্ষ্য-প্রমাণ দিয়েছে সেটা গ্রহণ না করে ডাস্টবিনে ছুড়ে ফেলা হলেই সুবিচার হতো।

যে তিনজন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে এটিএম আজহারুল ইসলামকে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়, তার একজন সাক্ষী ৬ কিলোমিটার, একজন ৩ কিলোমিটার এবং দেড় কিলোমিটার দূরে দাঁড়িয়ে রেলগাড়ি থেকে তাকে নামতে দেখেছেন। এই সাক্ষীর ভিত্তিতে ফৌজদারি আইনে বিচার করা যায় না। এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে উত্থাপিত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ফাঁসি তো দূরের কথা প্রসিকিউশনের জরিমানা করা হলে ভালো হতো।

আইনজীবী হিসেবে এমন মন্তব্য কখনোই গ্রহণযোগ্য নয় উল্লেখ করে প্রসিকিউটর জেয়াদ আল মালুম আইনজীবী তাজুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ট্রাইব্যুনালের ভাবমূর্তি নষ্ট করতে অপবাদ ছড়াচ্ছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। জামায়াত-শিবিরের প্রপাগান্ডা ছড়াচ্ছেন তিনি।


শেয়ার করুন