হ্নীলা হাইস্কুলের ৭০ বছরপূর্তি

আজকের মেধাবী শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর: বদি

f8ca0724-f024-4fa8-8216-237f446a8fa6আমান উল্লাহ আমান, টেকনাফ :
টেকনাফের হ্নীলা হাইস্কুলের ৭০ বছর পূর্তি, নবীন বরণ,এসএসসি/১৬ বিদায় ও জেএসসি উর্ত্তীর্ণদের সংবর্ধনা সভায় আব্দুর রহমান বদি এমপি বলেছেন, আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর। তাই পড়াশুনার পাশাপাশি প্রযুক্তি জ্ঞানে আরো এগিয়ে আসতে হবে। এতদাঞ্চলের অভিশাপ ‘ইয়াবা ও মানবপাচার’ মুক্ত হয়ে শিক্ষা থেকে পিছিয়ে পড়া টেকনাফকে এগিয়ে নিতে হবে। আমি যতদিন আছি উখিয়া-টেকনাফের শিক্ষা ও অবকাঠামোগত উন্নয়নে কাজ করে যাব ইনশআল্লাহ।
২৮ জানুয়ারী বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে আব্দুর রহমান বদি এমপি, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদসহ প্রতিনিধি দল পৌঁছলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম সিকদার ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। এরপর স্কুলের চৌকস স্কাউট দলের সদস্যরা গার্ড অব অনার ও সড়কের দু‘পাশে দাড়িয়ে শিক্ষার্থীরা ফুলের পাঁপড়ি ছিটিয়ে স্বাগত জানান ও লাল গালিচা সংবর্ধনা দেয়।
পরে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন শেষে স্কাউট দলের কুচকাওয়াজ প্রদর্শন ও সালাম গ্রহণ করেন। দুপুর ১টায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম সিকদারের সভাপতিত্বে নবীন বরণ,এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও জেএসসি উর্ত্তীর্ণদের সংবর্ধনায় সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আব্দুর রহমান বদি এমপি।
বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, জেলা শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল চৌধুরী মুছা, হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচকে আনোয়ার,উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জহির হোসেন এমএ, ও হ্নীলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল হোছন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদুল আলম মেম্বার,হোছাইন আহমদ মেম্বার,আলী আহমদ মেম্বার,ফরিদ কমিশনার,মোঃ আলম লেডু,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুর,নবী হোছন ভূলুসহ স্কুলের শিক্ষক,অভিভাবক,রাজনৈতিক দলের নেতা-কর্মী,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 6ede6a73-7fde-4bb8-bdbc-4973ae2459de
সভার শুরুতে অতিথিদের পুষ্পমাল্য দিয়ে বরণ ও ব্যাজ পরিধান করা হয়। স্কুলের সিনিয়র শিক্ষক শ্বেতলাল চন্দ্র দাশ ও ছিদ্দিক আহমদের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুস সালাম,বিদায়ী ছাত্রী তাসনোভা মাবুদ নোভা,মানপত্র পাঠ করেন মাহিকা আফরিন হ্যাপী। সকল শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ,শিক্ষার্থীদের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান,জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও হ্নীলা হাইস্কুলের ৭০ বছরপূর্তি উপলক্ষ্যে অবসর প্রাপ্ত প্রবীণ সফল শিক্ষক কামাল আহমদকে বিশেষ সম্মাননা,সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এমপি বদি ও উপজেলা চেয়ারম্যানকে বিশেষ সম্মাননা এবং প্রধান অতিথিকে হ্নীলা হাইস্কুল শিক্ষার্থীদের কারুকাজ উপহার শেষে প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুর রহমান বদি শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপরোক্ত কথা সমুহ বলেন। এছাড়া এই স্কুলের যাতায়াত সংকট নিরসনসহ যাবতীয় সমস্যা সমাধানে সর্বাতœক সহায়তার আশ্বাস দেন।


শেয়ার করুন