আগামী নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে: ওবাইদুল

নিউজ ডেস্ক :
ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।

এ সময় তিনি বলেন, বিএনপির সময়ে সেনাবাহিনী যেভাবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেছে, আগামী নির্বাচনে সেভাবে কাজ করবে সেনাবাহিনী বলে জানান তিনি।

রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত ঈদুল ফিতরের পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন মনে করলে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনে সেনা মোতায়ন করবে। নির্বাচন কমিশনের নির্দেশে সেনাবাহিনী মোতায়েন করা হবে।’

আগামী নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দাবির প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়ার জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বেগম জিয়া যখন ক্ষমতায় ছিলেন, বিএনপি যখন নির্বাচন দিয়েছিল, যেভাবে সেনাবাহিনী মোতায়েন করেছিলেন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে ঠিক একইভাবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। যেটা করবে নির্বাচন কমিশন। যেখানে প্রয়োজন, সেখানে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন করা হবে। এটা তো সংবিধানেও আছে। বেগম জিয়া তার বাইরে কিছু করেননি। উনি সাত দিন নয়, এক দিন আগেও সেনাবাহিনী দেননি। যেটা নিজে প্র্যাকটিস করেননি, সেটা করতে অন্যদের কেন উপদেশ দিচ্ছেন?’

সুইস ব্যাংকে টাকা জমা নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের জবাবে ওবায়দুল বলেন, তারেক-কোকোর কেচ্ছা–কাহিনি বাংলাদেশের সবাই জানেন। দেশের আদালতে নয়, বিদেশের আদালতেও এটি প্রমাণিত।

‘বিষয়টি সিঙ্গাপুরে, যুক্তরাষ্ট্রে, এফবিআইয়ের সাক্ষ্য থেকেও প্রমাণিত। আমাদের কোনো প্রমাণ নেই।’


শেয়ার করুন