অভিষেকে রাবাদার হ্যাটট্রিক, সাকিবকে ফেরালেন সরফুদ্দৌলা!

113808_1সিটিএন ডেস্ক

বৃষ্টির চোখ রাঙানিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবশেষে মাঠে গড়িয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। অবশ্য ওভার কমিয়ে ৪০ করা হয়েছে।

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুক্রবার বিকেল ৫টা ৪০ মিনিটে বল গড়ায় ঢাকার মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এরআগে বিকাল ৪টা ৪৫ মিনিটে মাঠ পর্যবেক্ষণ শেষে আম্পায়াররা ম্যাচ মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেন। ম্যাচের ব্যপ্তি কমিয়ে আনা হয় ৪০ ওভারের ইনিংসে।

বাংলাদেশের হয়ে ইনিংসের সূচনা করেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। শুরুতে দেখে-শুনে খেলার চেষ্টা করেন দুই ওপেনার।

তবে দুই টি-টোয়েন্টির পর প্রথম ওয়ানডেতেও ব্যর্থ হন তামিম ইকবাল। ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই কাগিসো রাবাদার বলে বোল্ড হন তিনি।

এরপর ইনিংসের চতুর্থ ওভারের শেষ দুই বলে লিটন দাশ আর মাহমুদুল্লাহ রিয়াদকে গোল্ডেন ডাক উপহার দিয়ে অভিষেকেই হ্যাটট্রিক করেন রাবাদা। অবশ্য রিয়াদকে দেয়া সরফুদ্দৌলা সৈকতের এলবিডব্লিউ নিয়ে বিতর্ক থাকতে পারে।

একপ্রান্ত আগলে খেলছিলেন সৌম্য সরকার। কিন্তু মাঠ ছাড়ার ত্বর সইছিল না তার। সেই রাবাদার বলেই জেপি ডুমিনির তালুবন্দি হন সৌম্য (২৭)। আর ততক্ষণে ৪০ রানে ৪ উইকেট নেই বাংলাদেশের।

বিপর্যয় কাটানোর চেষ্টা করেন সাবেক দুই অধিনায়ক সাকিব আল হাসান আর মুশফিকুর রহিম। তবে মুশফিককে (২৪) ফিরিয়ে অর্ধশত রানের এই জুটি ভাঙেন ডুমিনি।

এরপর সাব্বির রহমানও বেশি থিতু হতে পারেননি। মাত্র ৫ রান করে ক্রিস মরিসের বলে পরিষ্কার বোল্ড হয়ে যান তিনি। এতে ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

একপর্যায়ে সাকিব আল হাসানকে ফিরিয়ে টাইগারদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আম্পায়ার সরফুদ্দৌলা সৈকত। ইমরান তাহিরের করা লেগ স্ট্যাম্পের ওপরে থাকা বলে সাকিবকে (৪৮) এলবিডব্লিউ দিয়ে দেন তিনি।

প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান। নাসির হোসেন ৫ রানে আর মাশরাফি বিন মর্তুজা ৩ রানে ব্যাট করছেন।


শেয়ার করুন