সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরধারী না থাকায়

অবৈধ স্থাপনায় ভরে গেছে বাইশারী বাজার

Pic-07মুফিজুর রহমান, বাইশারী প্রতিনিধি :

এক দশকেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অভিযান না থাকায় বর্তমানে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গুরুত্বপূর্ণ স্থাপনা বাইশারী বাজারের পানি নিস্কাসনের ড্রেন, বারান্দা, গলি থেকে শুরু করে খালি জায়গা প্রভাবশালীদের দখলে যাচ্ছে।
সরজমিনে দেখা যায়, বাজারের অধিকাংশ প্লটের সামনের বারান্দা ওয়াল তৈরী করে সাধারণ মানুষের চলাচলের পথ রুদ্ধ করে রেখেছে কিছু দোকান মালিকরা। যার কারণে বৃষ্টির দিনে সাধারন ক্রেতাদের চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। দোকান নির্মাণের নামে গলি অবৈধ ভাবে দখল করে যাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী।
তাছাড়া কাঁচা বাজারের জন্য তৈরীকৃত টিন সেট দর্জি এবং কাপড় ব্যবসায়ীদের দখলে চলে যাওয়ায় কাঁচা তরকারী ব্যবসায়ীদের জায়গা সংকুলান হচ্ছে না। তাই বাধ্য হয়ে এসব কাঁচা তরকারী ব্যবসায়ী বাজারের খোলা অংশে অবৈধ ভাবে স্থাপনা তৈরী করে ইজারাদারদের ম্যানেজের মাধ্যমে ব্যবসা চালিয়ে যাচ্ছে।
অবৈধ স্থাপনা নির্মাণের ফলে বাজারের পানি নিস্কাসনের ড্রেন গুলো ভরাট গেছে। অনেকেই আবার ড্রেন দখল করে দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে নির্ভিঙে। যার কারণে ড্রেনের চিহ্নও এখন অবশিষ্ট নেই।
এ ব্যাপারে বাইশারী বাজার সভাপতি জাহাঙীর আলম বাহাদুর বলেন, কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে স্থাপনা নির্মাণের ফলে সাধারণ ক্রেতাদের নিত্যপণ্য জিনিষ পত্র কেনাকাটা করতে কষ্ট হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরধারী না থাকায় এমনটা হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।
বাজার চৌধুরী মংয়ে চাকের নিকট অবৈধ স্থাপনা নির্মাণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ী প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে স্থাপনা তৈরী করেছে এটা সত্য। তবে উচ্ছেদের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হবে।


শেয়ার করুন