চকরিয়া

অপহরণের ৯৪ দিন পর প্রবাসীর স্ত্রী উদ্ধার

64-300x160নিজস্ব প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় কথিত অপহরণের ৩ মাস ৪দিন পর উদ্ধার করা হয়েছে এক প্রবাসীর স্ত্রীকে। ১২অক্টোবর সোমবার সকাল ১১টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর স্টেশনের কাছ থেকে ওই মহিলাকে উদ্ধার করা হয়। এর পর নিয়মানুযায়ী ডাক্তারী পরীক্ষার জন্য ওই মহিলাকে প্রেরণ করা হয় কক্সবাজার সদর হাসপাতালে।

পুলিশ জানায়, উদ্ধারকৃত মহিলার নাম রুমি আক্তার (১৮)। তিনি বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং এলাকার নুরুল কবিরের কন্যা এবং পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামাস্থ বাঘগুজারা এলাকার বজল আহমদের পুত্র সৌদি প্রবাসী জালাল উদ্দিনের স্ত্রী।
চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ সরকার দৈনিক চকরিয়া নিউজকে জানান, চলতি বছরের ৯ জুলাই সকাল সাড়ে ১১টার দিকে চকরিয়া পৌরশহর চিরিঙ্গাস্থ থানা রাস্তার মাথা থেকে সৌদি প্রবাসী জালাল উদ্দিনের স্ত্রী রুমি আক্তারকে অপহরণ করা হয়। এমন অভিযোগ এনে চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর এলাকার আবুল কালামের ছেলে ওবাইদুল হকসহ কয়েকজনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা দায়ের করে।

এসআই দেবাশীষ সরকার আরো জানান, এই মামলাটি তদন্তভার পাওয়ার পর অপহৃত প্রবাসীর স্ত্রীকে উদ্ধারে বিভিন্ন স্থানে সোর্স নিয়োগ করা হয়। গতকাল সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালাতে গিয়ে স্থানীয় চেয়ারম্যান আবদুল হাকিমের সহায়তায় অপহৃত সৌদি প্রবাসীর স্ত্রীকে উদ্ধার করা হয়।

চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘প্রবাসীর স্ত্রী অপহরণের অভিযোগে দায়ের করা মামলাটির তদন্ত করতে গিয়ে তদন্তকারী কর্মকর্তা জানতে পারেন, আসলে এটি অপহরণের ঘটনা নয়। এর পরও নিয়মানুযায়ী ওই মহিলাকে উদ্ধারের পর ডাক্তারী পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতাল প্রেরণ করা হয়েছে।’


শেয়ার করুন