অজিরা বাংলাদেশে যেতে চায়, জানালেন ক্লার্ক

120886_1সিটিএন ডেস্ক :

অস্ট্রেলিয়ার সাবেক ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক বলেছেন, অজি ক্রিকেটাররা বাংলাদেশে সফর করগে আগ্রহী।

বাংলাদেশে জঙ্গি হামলার হুমকি রয়েছে- অস্ট্রেলিয়া সরকারের এমন হুঁশিয়ারিতে অজিদের বাংলাদেশ সফর স্থগিত করার পর ক্লার্ক এ মন্তব্য করলেন।

বাংলাদেশে অস্ট্রেলিয়ার স্বার্থে মৌলবাদীদের হামলার পরিকল্পনার ‘নির্ভরযোগ্য তথ্য’ রয়েছে বলে অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার হুঁশিয়ারি দেয়ার পর বাংলাদেশ সফর আকস্মিকভাবে স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সোমবার অজিদের বাংলাদেশে আসার কথা ছিল।

বাংলাদেশের কর্তৃপক্ষ সিএ’র সিদ্ধান্তে হতাশা ও বিস্ময় প্রকাশ করেছে এবং বলেছে এমন হুমকির কথা তাদের জানা নেই।

ক্লার্ক বলেন, নিরাপত্তার অজুহাতে আন্তর্জাতিক ক্রিকটে বাতিল করায় ক্রিকেট এবং ব্যক্তিগতভাবে তার ক্যারিয়ারে প্রভাব ফেলেছে। এক্ষেত্রে তিনি ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর হামলার কথা উল্লেখ করেন।

তাকে জিজ্ঞেস করা হয়, অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা বাংলাদেশ সফর করতে চায় কিনা, ক্লার্ক বলেন, ‘আমি যথেষ্ট নিশ্চিত যে তারা খেলতে চান।’

‘তবে খেলোয়াড় হিসেবে এ ধরনের সিদ্ধান্ত অনেক সময় বিশেষজ্ঞদের ওপর ছেড়ে দিতে হয়,’ ওয়াইড ওয়ার্ল্ড অব স্পোর্টস টিভিকে বলছিলেন ক্লার্ক।

এক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়, সিএ এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (খেলোয়াড়দের সমিতি) সম্মিলিত সিদ্ধান্ত দরকার বলে মন্তব্য করেন ক্লার্ক।

‘তারা যদি বলেন, আরো কিছুদিন সফর বিলম্বিত কর তবে তাতে তো সফরের ওপর আদৌ কোনো প্রভাব পড়ার কথা নয়।’

‘তারা যদি বলেন আগামী এক বা দুই সপ্তাহে যাওয়া উচিত নয় তবে আমাদের ভিন্ন বক্তব্য রয়েছে।’

‘আমরা দেখতে চাই যে আমাদের টিম বিশ্বের বিভিন্ন দেশ সফর করতে এবং ভিন্ন অবস্থায় খেলতে সক্ষম। আমি (কখনো) পাকিস্তানে খেলার সুযোগ পাইনি।’

‘আমি আশা করছে ভবিষ্যতে বিশ্বের সর্বত্র ক্রিকেট খেলা হবে এবং আমরা এ ধরনের সমস্যা দেখব না।’

বিস্তারিত আসছে…


শেয়ার করুন