৩৩৩-এ কল দিলে মিলবে খাদ্য সহায়তা

সিটিএন ডেস্কঃ

প্রাণঘাতী ভাইরাস করোনার প্রাদুর্ভাবের কারণে দেশব্যাপী চলমান লকডাউনের কারণে বিপাকে পড়তে হয়েছে অনেককে। কারও খাদ্যের সমস্যা থাকলে ৩৩৩ হটলাইনে ফোন করলেই সরকারের পক্ষ থেকে মিলবে খাদ্য সহায়তা। আসন্ন ঈদে এ খাদ্য সহায়তা দেয়া হবে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

রবিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী।

এনামুর রহমান জানান, লজ্জায় অনেকে খাদ্য সহায়তার বিষয়ে বলতে পারেন না। তারা ৩৩৩-এ ফোন করলে আসন্ন ঈদে তাদেরকে খাদ্য সহায়তা দেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মধ্যে বিতরণের জন্য শিগগিরই ৪০ কোটি টাকার ঢেউটিন ক্রয় করা হবে। টিআর বা কাবিখা খাতে তৃতীয় কিস্তিতে ৯৭৩ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এর বাস্তবায়ন কার্যক্রম চলমান থাকায় কর্মহীন মানুষ এ কাজে অংশগ্রহণ করতে পারবে।’

এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রায় ৩৫ লাখ পরিবারকে দুই হাজার ৫০০ টাকা হারে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সরাসরি প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিতরণ করা হবে। এছাড়াও হিটশকে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে।’

এদিকে কালবৈশাখী, ঘূর্ণিঝড় এবং বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে দেশের ৬৪টি জেলার জন্য এক কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী এনামুর রহমান।


শেয়ার করুন