সৌম্যর পর ফিরলেন তামিমও

07_Asia+Cup_Bangladesh+vs+India_Tamim+Soumya_060316__0001সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৫ ওভারে ৩০/২

আশিস নেহরার পর পর দুই বল বাউন্ডারি পার করে তৃতীয় চার মারতে গিয়ে মিড অফে ক্যাচ দিয়ে বিদায় নেন সৌম্য সরকার (৯ বলে ১৪)।

পরের ওভারেই জাসপ্রিত বুমরাহর বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান অন্য উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল (১৭ বলে ১৩)।

এশিয়া কাপের ফাইনালে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এশিয়া কাপের ফাইনালে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

বৃষ্টি থামার পর দ্রুতই খেলার উপযোগী হয়ে উঠে মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের মাঠ। ইনিংস প্রতি ৫ ওভার কাটার পর খেলা শুরু হয় রাত সাড়ে নয়টায়।

টসের পর মাশরাফি জানান, টসে জিতলে বৃষ্টি ভেজা কন্ডিশনে তিনিও বোলিং নিতেন। বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। দলে ফিরেছেন স্পিনিং অলরাউন্ডার নাসির হোসেন ও বাঁ হাতি পেসার আবু হায়দার রনি। এই টুর্নামেন্টেই প্রথমবার খেলছেন তারা।

সন্ধ্যার পর পরই মিরপুরে প্রচণ্ড ঝড়-বৃষ্টি হয়। মাঠের বিভিন্ন অংশ পানি জমে যাওয়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে পারেনি।

সন্ধ্যা থেকেই কালো মেঘ ছিল স্টেডিয়ামের আকাশে। গুড়ি বৃষ্টির সঙ্গে বিদ্যুৎও চমকাচ্ছিল। তখন পিচ ঢাকা ছিল আবরণে। তবে সোয়া ছয়টার দিকে শুরু হয় প্রচণ্ড ধুলোঝড়। প্রবল বাতাসের তোড়ে তখন পিচের উপর আবরণ রাখাই দায়। এরপরই নামে প্রবল বৃষ্টি। নিভে যায় ফ্লাডলাইটের আলো। প্রচণ্ড ঝড়ে স্টেডিয়ামের বড় পর্দাও ক্ষতিগ্রস্ত হয়।।

সন্ধ্যা সাতটায় নির্ধারিত সময়ে টস করা সম্ভব হয়নি। সাড়ে সাতটায় খেলাও তাই শুরু হয়নি।

পৌনে আটটার দিকে বৃষ্টি পুরোপুরি থামে। ফ্লাড লাইটেও আলো ফিরে। মাঠকর্মীরা অবশ্য তার আগে থেকেই পানি সরানোর কাজ শুরু করে দেন। আটটার সময় ধীরে ধীরে উইকেট থেকে আবরণ সরানোর কাজ শুরু হয়। মিরপুরের ড্রেনেজ ব্যবস্থা খুব ভালো বলে প্রবল বৃষ্টির পরও প্রতি ইনিংসে মাত্র ৫ ওভার করে কাটা যায়।

আম্পায়াররা রাত নয়টায় মাঠ পরিদর্শন করে ১৫ ওভারের ইনিংসের কথা জানান। একজন বোলার সর্বোচ্চ ৩ ওভার বল করতে পারবেন। পাওয়ার প্লে ৫ ওভারের।

এরই মধ্যে দুই দলের খেলোয়াড়রা মাঠে নেমে হালকা অনুশীলনে গা গরম করে নেন।

বাংলাদেশ জিতলেই তৈরি হবে ইতিহাস। প্রথমবারের মতো বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিতবে বাংলাদেশ। তবে তার চেয়েও বড় হল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য রসদ পেয়ে যাবে মাশরাফি বিন মুর্তজার দল।


শেয়ার করুন