সৌন্দর্যের রহস্য ফাঁস করলেন জোন্স

jones_100277হলিউডের লাস্যময়ী অস্কারজয়ী অভিনেত্রী ক্যাথেরিন জেটা জোন্স। জীবনের ৪৫ বসন্ত পার করে ফেলেছেন। তবুও ধরে রেখেছেন তার শিশিরসিক্ত ত্বক। সম্প্রতি যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইল মেইলকে দেয়া এক সাক্ষাৎকারেও জানালেন তার তারুণ্য ধরে রাখার গোপন রহস্য।

ক্যাথেরিন জেটা জোন্স জানায়, ত্বকের ময়েশ্চার ধরে রাখার জন্য তিনি আর্গান অয়েল ব্যবহার করেন। মুখে তিনি এই তেল ব্যবহার করেন, যা তার তারুণ্য ধরে রাখতে সহায়তা করে।

পুষ্টিগুণের কারণে ভোজ্য তেল হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছে আর্গান অয়েল। তবে ক্যাথেরিন জেটা জোন্সের মতো অনেক নারীই সৌন্দর্য চর্চায় এই তেল ব্যবহার করেন।

ক্যাথেরিন জেটা জোন্স বলেন, শুটিংয়ের প্রয়োজনে আমাকে বিভিন্ন জায়গায় যেতে হয়। প্রচুর পরিশ্রম করতে হয়। ত্বক অনেক সময়ই রুক্ষ হয় যায়। তাই ত্বকের সুস্থতার জন্য আমি রাতে কিছু আর্গান অয়েল ব্যবহার করি। যাতে ঘুমানোর সময় আদ্রতা বজায় থাকে।

জেটা জোন্স বলেন, তারুণ্য ধরে রাখার সেরা ওষুধ হচ্ছে সুখে থাকা।

আর্গান গাছে লেবুর মতো ফল হয়। আর এই ফলের ভিতরে থাকে এক ধরনের বাদাম। যা থেকে উৎপাদিত হয় আর্গান অয়েল। এই গাছটির আদি নিবাস মরক্কো। শুষ্ক ত্বক, ব্রণ, ত্বকের বলিরেখা, সন্ধির ব্যথা এবং তলপেটের দাগ দূর করতে উত্তর আফ্রিকার নারীরা দীর্ঘদিন ধরে এই তেল ব্যবহার করে আসছে।

এই গাছ চাষ করার ঐতিহ্যগত পদ্ধতি হচ্ছে, ছাগলদের এই গাছের ফল খেতে দেয়া হয়। যাতে করে এর খোসা ছাড়ানোটা নরম এবং সহজ হয়। তবে এখন প্রসাধনী তৈরিকারী প্রতিষ্ঠানগুলো খোসা ছাড়াতে আধুনিক পদ্ধতি ব্যবহার করছেন।

বিশেষজ্ঞদের মতে, অলিভ অয়েলের চেয়ে দ্বিগুণ ভিটামিন-ই রয়েছে আর্গান অয়েলে এবং প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এতে প্রদাহ প্রতিরোধী উপাদান রয়েছে যা বাত উপশমে সহায়তা করে।


শেয়ার করুন