সেরা প্রতিষ্ঠান হবে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

cbiu -pic-1---07-11-2015হাফিজুল ইসলাম চৌধুরী:
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ২০১৫ সালের আইন বিভাগের নবীন বরণ, লক্লাবের উদ্বোধন ও সেমিস্টার উৎসব শনিবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। এ দিন বর্ণাঢ্য অয়োজনের মাধ্যমে নবীন ছাত্র-ছাত্রীদেরকে বরণ করে নেন প্রবীনরা। সকাল ১১টায় এ উপলক্ষে আলোচনা সভা শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক লায়ন মো.মুজিবুর রহমান বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের কূলঘেষে অবস্থিত কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একদিন দেশের অন্যতম প্রতিষ্ঠানে পরিণত হবে। অধম্য ইচ্ছাশক্তি থাকলে যেকোন কাজেই সফলতা লাভ করা সম্ভব। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই আগামীতে বিচরণ করবে বিশ্বব্যাপি, বিভিন্ন শীর্ষ পদে সফলতার সাথে নেতৃত্ব দিয়ে উজ্জ্বল করবে দেশ ও জাতির মান।
আইন বিভাগের চেয়ারম্যান খুদরত ই খুদা বাবুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান ও রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকি, ট্রাস্টি বোর্ডের সদস্য মাহাবুবা শিউলি, সাদাদ খান মারুফ, আইন বিভাগের প্রভাষক মাইনুল ইসলাম লিপু, জিয়াউল হক, কামাল হোসেন হেলালী, ব্রিগেডিয়ার জেনারেল মনিরুল ইসলাম আকন্দ প্রমূখ।
আইন বিভাগের শিক্ষার্থী নাজমুল আলম ও ফারিয়া চৌধুরী পিয়ালের পৌথ পরিচালনায় ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, আইন বিভাগের নাছির উদ্দিন সুমন, আতিকুল ইসলাম, ওসমান সরওয়ার, ইয়াছিন আরাফাত, হাফিজুল ইসলাম চৌধুরী ও হাসান আল মামুন। আলোচনা সভা শেষে কেক কেটে আনুষ্ঠানিকভাবে লক্লাবের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে, সহকারী জজ হয়ে বিশ্ববিদ্যালয়ের মান বাড়ানোর জন্য প্রভাষক মাইনুল ইসলাম লিপুকে বিভিন্ন সেমিস্টারের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।


শেয়ার করুন