সেন্টমার্টিনে আটকা ২ হাজার পর্যটক ফিরবে কাল

ইসলাম মাহমুদ

সেন্টমার্টিনে জাহাজ চলাচলে দেয়া নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। আজ বিকাল ৪টার বুলেটিনে আবহাওয়ার ৩নং সতর্ক সংকেত তুলে নেয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আবু সুফিয়ান এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে সেন্টমার্টিনে অবস্থান করা দুই হাজারের বেশি পর্যটক ফিরতে পারেনি। সেদিকে ফিরতি জাহাজ না থাকায় তাদের ফিরতে হবে কাল বিকালে- এমনটি জানিয়েছেন চলাচলকারী জাহাজগুলোর কর্তৃপক্ষ।

কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন জানিয়েছেন, বিরূপ আবহাওয়ার প্রেক্ষিতে গত রোববার বিকালে ৩নং সতর্ক সংকেত জারি করা হয়েছিলো। আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সোমবার বিকাল ৪টায় এই সতর্ক সংকেত তুলে নেয়া হয়েছে।

সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবুর রহমান জানিয়েছেন, রোববার (২০ ফেব্রæয়ারি) সেন্টমার্টিনে প্রায় পাঁচ হাজার পর্যটক এসেছিল। তার মধ্যে ওইদিন বিকালে তিন হাজার পর্যটক ফিরে আসে। আরো দুই হাজার পর্যটক বর্তমানে সেন্টমার্টিনে অবস্থান করছে।

সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলকারী কর্ণফুলি এক্সপ্রেসের কক্সবাজার ইনচার্জ বাহাদুর হোসাইন জানিয়েছেন, চলাচলে নিষেধাজ্ঞা জারি করায় গতকাল কোনো জাহাজ সেন্টমার্টিন যেতে পারেনি। বিকাল ৪টায় নিষেধাজ্ঞায় উঠিয়ে নেয়া হলেও এই সময়ে জাহাজ গিয়ে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনতে পারবে না। মঙ্গলবারের ফিরতি জাহাজে তাদের নিয়ে আসা হবে।

সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, সেখানে আটকে পড়া পর্যটকদের একদিন অতিরিক্ত থাকতে হওয়ায় অনেককে আর্থিক বিড়ম্বনায় পরতে হতে পারে। তবে যারা এই বিড়ম্বায় তাদের সহযোগিতা করা হবে।


শেয়ার করুন