সাগরপাড়ে এসে হতাশ বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল

unnamed (1)এম.শাহ জাহান চৌধুরী শাহীন :

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ সফর স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকা প্রমীলা ক্রিকেট দল। বাংলাদেশ জাতীয় প্রমীলা দলের বিপক্ষে সিরিজ খেলতে মঙ্গলবার (৩ নভেম্বর) বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল দক্ষিণ আফ্রিকানদের। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে আপাতত সফর স্থগিত করেছে তারা। ফলে হতাশ হলো বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। তারা ১ নভেম্বর কক্সবাজার এসে পৌছেন।

সিরিজটি খেলতে মূলত গত মাসেই বাংলাদেশে আসার কথা ছিল দক্ষিণ আফ্রিকা প্রমীলা দলের। কিন্তু অস্ট্রেলিয়ার দেখাদেখি নিরাপত্তা শঙ্কার কথা বলে সে সময় সফর স্থগিত করেছিল দক্ষিণ আফ্রিকা। পরবর্তী সময়ে দুই দেশের (বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা) ক্রিকেটের বোর্ডের আলোচনায় নতুন করে সিরিজের সূচি ঠিক করা হয়েছিল। সেই হিসেবেই মঙ্গলবার বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল দক্ষিণ আফ্রিকা প্রমীলা দলের। কিন্তু এবারও সফর স্থগিত করেছে তারা।

এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন বলেছেন, ‘লজিস্টিক কারণে তারা (দক্ষিণ আফ্রিকানরা) নির্ধারিত সময়ে আসতে পারছে না বলে জানিয়েছেন। তবে শিঘ্রই তারা বাংলাদেশে আসার পরবর্তী তারিখ আমাদের জানাবে।’

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রমীলা ক্রিকেট সিরিজে ৩টি ওয়ানডে (৬, ৮ ও ১০ নভেম্বর) ও ৪টি টুয়েন্টি-২০ ম্যাচ (১২,১৩, ১৫ ও ১৬ নভেম্বর) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে দক্ষিণ আফ্রিকানরা না আসায় স্বাভাবিকভাবেই সিরিজের সূচি পরিবর্তন হচ্ছে।

এদিকে, চলতি মাসেই বাংলাদেশ সফরে আসার কথা জিম্বাবুয়ে প্রমীলা ক্রিকেট দলের। ফলে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজটির আকার ছোট হয়ে আসার সম্ভাবনাও রয়েছে।


শেয়ার করুন