যৌথ অপারেশনে জলদস্যু নির্মূলের নির্দেশ

images (1)নিজস্ব প্রতিবেদক, সিটিএন: 
জলদস্যু নিয়ন্ত্রণে গভীর সাগরে নৌ-বাহিনী, কোস্টগার্ড ও পুলিশের সমন্বয়ে যৌথ অপারেশনের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। ২৭ অক্টোবর মঙ্গলবার দুপুরে হোটেল শৈবালে অনুষ্ঠিত ‘নিরাপদ সাগর চাই’ শীর্ষক মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।
জেলা ফিশিংবোট মালিক সমিতির নেতাদের সাথে এ সভায় জেলা প্রশাসক আরো বলেন, সাগর নিরাপদ না হলে মৎস্য আহরণ বন্ধ হয়ে যাবে। যে কোন মূল্যে সাগর নিরাপদ রাখতে হবে। এ ক্ষেত্রে কোস্টগার্ডের পাশাপাশি নৌ-টহল বাড়াতে হবে। প্রয়োজনে জরুরী ভিত্তিতে পুলিশও নিয়োগ করা হবে।
তিনি বলেন, সাম্প্রতিক সময়ে জলদস্যুতা উদ্বেগজনকহারে বেড়েছে। এলাকা ভিক্তিক জলদস্যুদের তালিকা করে তাদের আইনের আওতায় আনা হবে। মহেশখালী, সোনাদিয়া, কুতুবদিয়াসহ সব পয়েন্ট ঝুকিমুক্ত করতে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বোট মালিকদের সমন্বয়ে করণীয় ঠিক করা হবে।
জেলা ফিশিংবোট মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, নৌ-বাহিনী কক্সবাজার ফরওয়ার্ড বেস এর ভারপ্রাপ্ত কর্মকর্তা লে. আকতার হোসেন, কোস্টগার্ড কক্সবাজার কন্টিজেন্ট অফিসার নান্নু মিয়া, জেলা ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ প্রমুখ। এ সময় ফিশিংবোট মালিক ও সমিতির বিভিন্ন উপজেলার নেতারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন