নাইক্ষ্যংছড়িতে

মুক্তিযোদ্ধা পরিমল কুমার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার

unnamedমো.আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি :

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা পরিমল কুমার দাশ পরলোকগমণ করেছেন। দীর্ঘদিন তিনি প্যারালাইসিস রোগে অসুস্থ্য থাকার পর সোমবার রাত ১১ টায় নিজ বাড়িতে শেষ নিশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বৎসর। তিনি দুই স্ত্রী ও চার পুত্রসহ অসংখ্য স্বজন রেখে গেছেন। মুক্তিযুদ্ধের অকতোভয় সৈনিক পরিমল কুমার দাশকে মঙ্গলবার নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার করা হয়েছে।

১০ নভেম্বর সকাল ১১টায় উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা পরিমল কুমারের মরদেহে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার এ এস এম শাহে দুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের, নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মংশৈ ফ্রু চৌধুরী, ধুংছাই মার্মা, আবদুল কাদের, আবদুর রহিম, উপজেলা আওয়ামীলীগ নেতা ডা: মো: ইসমাইল, উপজেলা বিএনপি সভাপতি নুরুল আলম কোম্পানী, স্বেচ্ছাস্বেবকলীগ সভাপতি আবদু সাত্তারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরে তাঁর মরদেহ লেকেরপাড়া সংলগ্ন শ্মশানে সৎকার করা হয়।

 উল্লেখ নাক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের মৃত সাধন কুমার দাশের ছেলে মুক্তিযোদ্ধা পরিমল কুমার দাশ মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন। তাহার মুক্তিবার্তা নং- ০২০৬০২০০০৩। দেশ স্বাধীন লাভের পর তিনি ১৯৮২-৮৮ সন  পর্যন্ত নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যের দায়িত্ব পালন করেছেন। দেশের জন্য অবদানের পাশাপাশি একজন জনপ্রতিনিধি হিসেবেও তাঁর ভূমিকা অনুকরণীয়।


শেয়ার করুন