মহেশখালী হবে ডিজিটাল আইল্যান্ড- প্রতিমন্ত্রী পলক

IMG_2936শাহেদ ইমরান মিজান ও হারুনর রশিদ: 
তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক বলেছেন, দ্বীপ উপজেলা মহেশখালীকে সিঙ্গাপুরের আদলে একটি ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে সরকার সরকার আনুষঙ্গিক কার্যক্রম অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। এক দিন মহেশখালী সোনার মহেশখালীতে রূপান্তিত হবে। শনিবার মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলার সম্ভাব্যতা যাচাই বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আগামী ২০১৬ সালের জানুয়ারীতে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড গড়া কাজ শুরু হবে। একটি কোরিয়ান কোম্পানিকে এ দায়িত্ব দেয়া হয়েছে। বাংলাদেশ সর্ববৃহৎ প্রকল্প মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্রই মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ডও গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে।’

উপজেলা প্রশাসন এর আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আনোয়ারুল নাসের এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা মো: নোমান হোসেন এর পরিচালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
পরে মহেশখালীকে ডিজিটাল আইল্যান্ড গড়ার সম্ভাব্য যাচাইয়ের লক্ষে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক মহেশখালী কলেজের কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন। মহেশখালী আইল্যান্ড হাইস্কুল, বড়মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ও পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। এছাড়া গোরকঘাটা পোস্ট অফিসের কার্যক্রমও তিনি দেখতে যান। পরিদর্শনকালে তাঁর সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আনোয়ারুল নাসের, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হোসাইন ইব্রাহিম, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নোমান মোহাম্মদ, কোরিয়ান টেলিকম ও IOM এর প্রতিনিধি I O M  Gi, Zwbwa- SARAT DASH ,SANJUKTA, UMAR FARUK, MACHANO,  AT ADVIAN, OK-DONG. RYONG, আওয়ামীলী, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
সারা দিনের অধিকাংশ সময় প্রতিমন্ত্রী পলক মহেশখালীতে কাটান। এর আগে সকাল ১০টার দিকে কক্সবাজার থেকে নৌ-যোগে তিনি মহেশখালী পৌঁছান। প্রথমে তিনি মহেশখালী উপজেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে আয়োজিত সমবায় দিবসের র‌্যালীতে অংশ নেন।


শেয়ার করুন