মহিলাদের উন্নয়ন সবচেয়ে বেশি জরুরি

04সিটিএন ডেস্ক:

বাংলাদেশে মহিলাদের উন্নয়ন ও সমাজসেবামূলক কাজ অব্যাহত রাখার প্রতি জোর দিলেন প্রধানমন্ত্রি শেখ হাসিনা। নিউ বেইলি রোডে বাংলাদেশ মহিলা সমিতির নবনির্মিত কমপ্লেক্স উদ্বোধনে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ মহিলা সমিতি প্রাথমিক শিক্ষা সহায়তা বিভাগ, কারিগরি শিক্ষা, বয়স্ক শিক্ষা, হস্তশিল্প, আইনি সহায়তা বিভাগ, কম্পিউটার প্রশিক্ষণ, ভা­­­­­ষা শিক্ষাসহ বিভিন্ন ধরণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই সমাজসেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার জন্য মহিলা সমিতির উন্নয়ন সবচেয়ে বেশি জরুরি। সেটা আমি ব্যক্তিগতভাবে চাই।
তিনি আরো বলেন, আমাদের দেশের সবচাইতে বড় অভাব এখানে ভাল নাটক করার মত কোন অডিটরিয়াম নেই। আমি সবসময় এখানে একটি ভালো অডিটোরিয়াম গড়ে ওঠার জন্য উৎসাহ দিয়ে আসছি। এই নবনির্মিত কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ হওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছি।
প্রধানমন্ত্রী বলেন, অনেক টাকা লাগবে কিন্তু টাকা পয়সা কোন বড় ব্যাপার না । এখান থেকে আমাদের নারী ও শিশুরা সেবা পাবে ও আমাদের সংস্কৃতি চর্চার জায়গা হবে এটাই সবচেয়ে বড় বিষয়। আগেতো অনেক কষ্ট করে নাটক দেখতে হতো। এখন মানুষের আর্থিক সচ্ছলতা, সাংস্কৃতিক চেতনা বেড়েছে। আমাদেরকে ইতিহাস ধরে রাখতে হবে। তাহলেই বাংলাদেশ বিশ্বে মর্যাদার সাথে বাঁচবে।
এ সময় প্রধানমন্ত্রী নবনির্মিত কমপ্লেক্স উদ্বোধনের সুযোগ দেয়ার জন্য মহিলা সমিতির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


শেয়ার করুন