ভিডিও ফুটেজ দেখে দীপনের তিন ঘাতক শনাক্ত!

image_48_6337_1সিটিএন ডেস্ক:
জাগৃতি প্রকাশনের মালিক ও প্রকাশক ফয়সল আরেফিন দীপনের তিন হত্যাকারীকে শনাক্ত করেছে বলে একটি গোয়েন্দা সংস্থা দাবি করেছে। তারা দু’একদিনের মধ্যেই এই তিনজনের ব্যাপারে বিস্তারিত তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গোয়েন্দা বিভাগে জমা দেবে বলে দায়িত্বশীল এক কর্মকর্তার বরাত দিয়ে দৈনিক ইত্তেফাক এ তথ্য জানিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা ইত্তেফাককে বলেন, শাহবাগ আজিজ সুপার মার্কেটের দুইটি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ থেকে তিন ঘাতকের ছবি শনাক্ত করা হয়েছে।
ওই কর্মকর্তা বলেন, ওই দিন তাদের আজিজ সুপার মার্কেটে প্রবেশ করা ও বাইরে পালিয়ে যাওয়ার ছবি দেখে সন্দেহ করা হয়। এরপর তাদের আরো বেশ কিছু ছবি পর্যবেক্ষণ করে গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন, এই তিনজনই সেদিনের হত্যাকাণ্ড ঘটিয়েছে। তিনি বলেন, ওই তিন জনের কেউই পাজামা-পাঞ্জাবি পরিহিত ছিল না। তাদের কারো মাথায় টুপিও ছিল না। তারা স্বাভাবিক পোশাক পরে কিলিং মিশনে অংশ নিয়েছিল।
তবে এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ইত্তেফাককে বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী বিভিন্ন দিক থেকে এ ঘটনা তদন্ত করছে। ঘটনা তদন্তে সবকটি গোয়েন্দা বিভাগকে নিয়োজিত করা হয়েছে। কোনো একটি গোয়েন্দা বিভাগ এ ঘটনায় তিন ঘাতককে শনাক্ত করলেও করতে পারে, তবে এ ব্যাপারে আমাকে এখনো জানানো হয়নি।’
শুদ্ধস্বর প্রকাশনায় হামলা ও জাগৃতি প্রকাশনীর মালিক দীপন খুনের ঘটনায় দায়ের করা দুইটি মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়েছে।
শনিবার দুপুরে রাজধানীর শাহবাগ আজিজ সুপার মার্কেটে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এর কয়েক ঘণ্টা আগে একইদিন দুপুরে রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর অফিসে তিন প্রকাশক-লেখককে এলোপাতাড়ি কোপানোর পর গুলি করে দুর্বৃত্তরা।


শেয়ার করুন