পেকুয়ায়

বিদ্যুতায়নের খুঁটি স্থাপনে ইউপি সদস্যের বাধা

downloadপেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় বিদ্যুত বঞ্চিত প্রায় ২শত পরিবারের মধ্যে নতুন করে বিদ্যুত সংযোগের জন্য খুুঁটি স্থাপন করা হয়েছে। গতকাল ৬নভেম্বর শুক্রবার দুপুরে নতুন খুঁটি স্থাপন করে এর শুভ সুচনা করা হয়েছে। ফলে আগামি এক মাসের মধ্যে ওই পরিবারগুলো আলোর মুখ দেখতে পাবে।

গতকাল বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী কবরস্থান মুড়া এলাকায় একটি খুঁটি স্থাপন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বারবাকিয়া ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কক্সবাজার জেলা যুবলীগের সহ-সভাপতি সমাজ সেবক জি.এম কাসেম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুত কক্সবাজারের উপ-সহকারী প্রকৌশলী মঈন উদ্দিন, মইনুল কনষ্ট্রাশনের সস্ত¡াধিকারী মইনুল ইসলাম, ১নং ওয়ার্ড় আ’লীগ সভাপতি নুরুল কবির, সম্পাদক গোলামুর রহমান পুতুসহ শতাধিক এলাকাবাসি। জানা গেছে বিগত ১০বছর ধরে বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকায় প্রায় দু’শতাধিক পরিবার বিদ্যুত বঞ্চিত ছিল।

পাশের এলাকাগুলিতে দীর্ঘদিন ধরে বিদ্যুত সুবিধা পেলেও ওই এলাকার প্রায় দু’শ পরিবারের প্রায় দেড় হাজার মানুষ এ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। গতকাল খুটি স্থাপন করায় ওই গ্রামবাসিদের মধ্যে আনন্দ উল্লাস পরিলক্ষিত হয়েছে। এদিন ভারুয়াখালী কবরস্থান মুড়া থেকে রাব্বানী পাড়া পর্যন্ত প্রায় দু’কি.মি নতুন বিদ্যুত সংযোগের জন্য এ খুঁটি স্থাপন করা হয়েছে। এদিকে অভিযোগ উঠেছে বিদ্যুত খুঁটি স্থাপনের সময় স্থানীয় ইউপি সদস্য বিএনপি নেতা মো. ইউনুস এর নেতৃত্বে কয়েকজন লোক বাধা প্রদান করে। তারা ওই এলাকায় যাতে বিদ্যুত সংযোগ না পায় সেজন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছিল।


শেয়ার করুন