বাঙালি বাবুতে জমকালো ঈদ আয়োজন

13530818_1171039269593164_1472358761_nএম.এ আজিজ রাসেল : আস্তে আস্তে ঘনিয়ে আসছে পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে ইতিমধ্যে প্রসিদ্ধ বিপনী বিতান গুলোতে মানুষের ভীড় বেড়েছে। ভীড়ের মিছিলে ছেলেদের তুলনায় মেয়েদের সংখ্যা বেশি। সাথে রয়েছে ছোট্ট সোনামনিরাও। তবে দিকবিদিক ঘুরাফেরায় নষ্ট হচ্ছে অনেক মূল্যবান সময়। সেই সাথে ক্লান্তিরতো শেষ নেই। তাই ফ্যাশন সচেত মানুষের কথা মাথায় রেখে শহরের বার্মিজ মার্কেটস্থ প্রসিদ্ধ শো-রুম বাঙালি বাবু জমকালো ঈদ আয়োজন করেছে। এখানে এসে পরিবারে ছোট-বড় সবার জন্য কেনা যাবে কাঙ্খিত পোশাক।
রবিবার সন্ধ্যায় পরীস্থানে গিয়ে দেখা যায়, আলো ঝলমল স্নিগ্ধ পরিবেশ। পরিপাটি করে সাজানো হয়েছে পুরো দোকান। ঈদ উপলক্ষে আলাদা ভাবে সেজেছে শো-রুমটি। কালেকশন করা হয়েছে ইন্ডিয়ান, থাইল্যান্ড ও চায়নার নামকরা ব্র্যান্ডে পোশাক ও এক্সেসরিস। তার মধ্যে রয়েছে ছেলেদের জিন্স প্যান্ট, গাভাডিং প্যান্ট, টি-শার্ট, ফরমাল ও ক্যাজুয়াল শার্ট। মেয়েদের জন্য তোলা হয়েছে আকষর্ণীয় সেলোয়ার কামিজ (স্টি-আনস্টিস), টপস, কুর্তা, লেগিংস, জেগিংস, টাইস, বিভিন্ন ব্র্যান্ডের ভ্যানিটি ব্যাগ ও পার্স। এছাড়া শিশুদের জন্যও রয়েছে চোখ জুড়ানো কাপড়। ছেলে ও শিশুদের জন্য প্রতিষ্ঠানের নিজস্ব স্বকীয়তায় তৈরি পাঞ্জাবী তোলা হয়েছে। যা দেখলেই লুপে নিতে ইচ্ছে করবে দু’তিনটে। ঈদ উপলক্ষে নির্দিষ্ট ডিজাইনের উপর বিশেষ সুবিধা রাখা হয়েছে। তার মধ্যে ছেলেদের শার্ট ৩শ থেকে ৫শ টাকা, মেয়েদের টপস ৫শ টাকা ও ১ হাজার টাকায় পাওয়া যাবে থাইল্যান্ড, ইন্ডিয়ান ও চায়নার গাভাডিং প্যান্ট।
ঈদ কালেকশনের এসব পোশাকে ব্যবহার করা হয়েছে ফিরোজা, মেজেন্ডা, লাল, নীল, বাদামী, হলুদ, কালো, সাদাসহ আকষর্ণীয় রঙ। ডিজাইনের ক্ষেত্রে কাপড়ের উপর নানা ভাবে কারুকাজ করে এমব্রডারি, বুটিকস জরি, পুতি, বক্রম, লেইস ও দামি পাথর ব্যবহার করা হয়েছে।
এখানে শপিং করতে আসা কক্সবাজার সরকারি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী জুয়েল, নাবিলা ও জুরিয়া জানান, প্রতি বছরে ঈদে বাঙালি বাবু থেকে কাঙ্খিত পোশাক  কিনি আমরা। কারণ এখানকার ডিজাইন, কালার ও গুণগত মানের প্রতি আস্থা রয়েছে। তাছাড়া এখানকার পাঞ্জাবী অন্যদের তুলনায় সম্পূর্ণ আলাদা। আর এখানে এসে কোন সময় প্রতারিত হতে হয়নি। জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে বাঙালি বাবু সুনামের সাথে ব্যবসা করে আসছে। পোশাক জগতে ইতোমধ্যে প্রতিষ্ঠানটি ব্যাপক সাড়া জাগিয়েছে। ক্রেতাদের আস্থা ও ভালবাসায় তাদের মূল পুঁজি বলে জানান বাঙালি বাবুর কক্সবাজার ইনচার্জ এশিয়ান টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক শহিদুল ইসলাম । সদা হাসোজ্জ্বল এই ব্যক্তি জানান, উৎসবে ব্যতিক্রম বাঙালি বাবু। কারণ যেকোন উৎসবে আমরা ভিন্ন ও নব ডিজাইনের পোশাক কালেকশন করি। ক্রেতাদের চাহিদা ও বিশ্বাস ধরে রাখতে কর্তৃপক্ষ বদ্ধপরিকর।


শেয়ার করুন