এবতেদায়ী ও জেডিসি

বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা 

pic-29মুফিজুর রহমান, বাইশারী:

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসায় এবতেদায়ী ও জেডিসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টায় মাদ্রাসার মসজিদে খতমে কোরআন শেষে এক সংক্ষিপ্ত বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রশিদ।
সংক্ষিপ্ত অনুষ্ঠানে বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিম বলেন, মাদ্রাসাটিতে প্রতিষ্ঠালগ্ন থেকে ছাত্রছাত্রীরা ভাল ফলাফল অর্জন করে সুনাম অক্ষুন্ন রেখেছে। তাছাড়া এবতেদায়ী পরীক্ষা সকল ছাত্র-ছাত্রীদের জন্য সরকারের দেওয়া ১ম ও জেডিসি ২য় সনদ। এই সনদ অর্জন করতে হলে সকলকেই ভাল ফলাফল অবশ্যই লাভ করতে হবে। তাই তিনি উপস্থিত বিদায়ী ছাত্র-ছাত্রীদের পড়ালেখার প্রতি মনোযোগ ও পরীক্ষা চলাকালিন নিজের বিবেক, বুদ্ধি খাটিয়ে বুঝে শুনে সকল প্রশ্নের উত্তর লিখার প্রতি গুরুত্বারোপ করেন।

এতে অতিথি ছিলেন বাইশারী ইউপি চেয়ারম্যান ও বিএনপির সভাপতি মনিরুল হক, মাদ্রাসা প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ মোঃ ইলিয়াছ, সাবেক মহিলা ইউপি সদস্য সাবেকুন্নাহার, বিশিষ্ট শিক্ষানুরাগী গনমাধ্যমকর্মী আব্দুল হামিদ, মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিম, সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল্লাহ, আল-নজির ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদুল হাছান, মাওলানা আব্দুল গফুর, মাওলানা তমিম গোলাল, মাওলানা জয়নাল আবেদীন, শিক্ষক মহি উদ্দিন, শিক্ষক ওসমান, মাওলানা আমানুল হক, বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন, ব্যবসায়ী নুরুল কবির, প্রাক্তন মাদ্রাসা ছাত্র পরিষদ সভাপতি আমানুল হক, অফিস সহাকারী মাওলানা নাজের উদ্দিন সহ বিদায়ী ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠান শেষে উপস্থিত ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক মন্ডলীরা বিদায়ী পরীক্ষার্থী ও দেশ মাতৃকার কল্যানে বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া কামনা করা হয়।

বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসায় বিদায় ও সংবর্ধনা

photos- Baishari-29
মুফিজুর রহমান, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও জে.ডি.সিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমেদ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রশিদ। সিনিয়র শিক্ষক মাওলানা জয়নাল আবেদীনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, মজলুম জননেতা মীম ছালেহ্ আহমদ, বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান, নাজমা খাতুন রাবার বাগান ব্যবস্থাপক আল-আমিন, সিনিয়র সুপার ভাইজার পি.এইচ.পি নুরুল আলম, জামায়াত সভাপতি বাবুল হোসেন, বাইশারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য চৌধুরী ইয়াহিয়া, মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিম, যুবদল সভাপতি আক্তারুজ্জামান, ছাত্রদল সভাপতি জসিম উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শিক্ষক মাওলানা আব্দুল গফুর। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমেদ বলেন, চরিত্র গঠনের মূল হাতিয়ার শিক্ষা প্রতিষ্ঠান। তিনি আরো বলেন, সমাজ পরিবর্তনে মেয়েদের ভূমিকা অপরিসীম। তাই কোন অভিভাবক যাতে মেয়েদের অবহেলা করে পড়ালেখা থেকে বঞ্চিত না করার জন্য উপস্থিত অভিভাবকদের পরামর্শ দেন। এছাড়াও বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে মাদ্রাসার বিভিন্ন সমস্যাসহ বিগত দিনে ছাত্র/ছাত্রীরা অত্র মাদ্রাসা থেকে ভাল ফলাফল অর্জন করে জেলার মধ্যে শ্রেষ্টত্ব অর্জনের সক্ষম হয়েছে বলে জানান। তাই সকলে মাদ্রাসাটি সরকারী এমপিও ভুক্তির আওতায় আনার দাবী জানান। অনুষ্ঠান শেষে বিদায় ছাত্র/ছাত্রীদের জন্য আগামী দিনের উজ্জল ভবিষ্যত কামনাসহ দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করেন মাওলানা আব্দুল গফুর।


শেয়ার করুন