ঈদের পোশাক বিক্রি করে ভাল সাড়া পাচ্ছে

ফেইসবুকে ‘হৈমু ফ্যাশন হাউস’

Hoimu-1এস এম আরোজ ফারুক :

ইন্টারনেটের কল্যাণে বিশ^ এখন হাতে মুঠোয়। এই ইন্টারনেটকেই কাজে লাগিয়ে বর্তমান সময়ের তরুণ প্রজন্মের অনেকেই হয়ে উঠছে স্ববলম্বী। অনলাইনে কেনা বেচার প্রকৃয়া শুরু হওয়ার পর থেকে অনলাইন ব্যবসাকে অনেকই এখন পেশা হিসেবে নিয়েছেন।
ঠিক তমনি এক উদ্যোগক্তা কক্সবাজারের ফাল্গুনী হৈমু। লেখাপড়ার পাশাপশি সে বিকশিত করছে তার অনলাইন ব্যবসা। তার এই ব্যবসাকে যদিও সরাসরি অনলইন বলা যাবে না। কারন সে তার নিজের তৈরিকৃত পোশাক ফেইসবুকের মাধ্যমে প্রচার করছেন। ‘হৈমু ফ্যাশন হাউস’ নামের একটি পেইজ খুলে সেখানে সে তার কালেকশনে থাকা বিভিন্ন পোশাকের বিজ্ঞাপন করে যাচ্ছে। সে তার ব্যবসায়িক বুদ্ধি, রুচিবোধ, গ্রাহকের মানসিকতা, সৃজনশীলতা দিয়ে ইতোমধ্যেই ব্যপক সাড়া পেয়েছেন। সে তার ফেইসবুক পেইজ ‘ ‘হৈমু ফ্যাশন হাউস’ ’এ পোশাকের ধরন, নাম, দাম, কোড নাম্বার ও পোশাকের ছবিসহ যোগাযোগের নাম্বার পোস্ট করে তার এই অনলাইনে বিক্রি প্রক্রিয়াটা চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। এভাবে তার অনেক গ্রাহকও তৈরি হয়েছে। তারা পেইজে পোশাক দেখে পছন্দ করে সরাসরি হৈমুর সাথে যোগাযোগ করে পছন্দের পোশাকটা কিনে নিয়ে যাচ্ছেন।
Hoimu-2
হৈমুর নিজে হাতে কাজ করা পোশাকের পাশাপাশিও ঈদ উপলক্ষে কালেকশনে রাখা হয়েছে বিভিন্ন কোম্পানীর পোশাক। তার বিভিন্ন পোশাকের মধ্যে রয়েছে, হ্যান্ড পেইন্ট পাঞ্জাবী, গুজরাটি হাতের কাজ থ্রিপিস, গোলাপ, ডলার, ডাবাল এব্লিক, প্রাইড এবলিক, রাজশাহী জামদানি, আড়ং কাজের কুশন কাভার, হাতের কাজের হ্যান্ড ব্যাগ, হাতের কাজের ব্যাগসহ আরো বিভিন্ন সব পণ্য।
Hoimu-3
ফাল্গুনী হৈমুর সাথে কথা বলে জানা যায় তার এতো সব পন্য বিক্রির পদ্ধতির কথা। তিনি বলেন, আমি কিছু হাতের কাজ পারি সেটাকে পূঁজি করে কিছু পাঞ্জাবীতে পেইন্ট করে ফেইস বুকে দেয়ার পর পাঞ্জাবীগুলো অনেকে পছন্দ করেন। তারা আমার কাছে এই ধরনে হাতের কাজ করা কিছু পোশাক চাইলে আমার মাথায় আসে ফেইসবুলে বিক্রির বুদ্ধিটা। সেই থেকে আমি ধীরে ধীরে পন্যের সংখ্যা বাড়াতে থাকি। এখন আমার নিজের কাজ করা পণ্যেে পাশাপাশি বিভিন্ন ব্রান্ডের পণ্য রয়েছে। তিনি আরো বলেন, মূলত আমার ফেইসবুক বন্ধুরাই প্রথমে আমার কালেকশন থেকে পন্য কিনে নিয়ে যায়। আর তাদের মাধ্যমে আমার ক্রেতাও এখন বাড়ছে। আমি গ্রাহকের মানসিকতা ও চাহিদা অনুযায়ী তাদেরকে রুচিশীল পণ্য সরবারহ করতে চাই।


শেয়ার করুন