পার্বত্য জেলা পরিষদের টোল ট্যাক্স থেকে চাঁদা দাবী

chada-dabiমো.আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি :

নাইক্ষ্যংছড়িস্থ বান্দরবান পার্বত্য জেলা পরিষদের টোল ট্যাক্স পয়েন্টের ইজারাদারের কাছ থেকে চাদাঁ দাবীর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার রাতে সংশ্লিষ্ট ইজারাদার চাদাঁবাজি ও অপহরণের চেষ্টার অভিযোগ এনে নাইক্ষ্যংছড়ি থানায় লিখিত অভিযোগ করেছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৯৭২ (১১) স্মারকে নাইক্ষ্যংছড়ি হাসপাতাল সংলগ্ন টোল ট্যাক্স আদায়ের ইজারাদার নিযুক্ত হন স্থানীয় আবু তাহের সওদাগর। কিন্তু গত কিছুদিন যাবত সিন্ডিকেট ভিত্তিক একটি চোরাকারবারী চক্র টোল ট্যাক্স পয়েন্টে সরকারের বৈধ ইজারা পরিশোধ না করার জন্য ষড়যন্ত্র শুরু করে। এ ধারাবাহিকতায় চক্রটি টোল ট্যাক্স পয়েন্টে ইজারা পরিশোধ না করে আইন শৃঙ্খলা অবনতিকর পরিবেশ তৈরীর চেষ্টা চালায়।
নাইক্ষ্যংছড়িস্থ জেলা পরিষদের টোল ট্যাক্স পয়েন্টের ইজারাদার আবু তাহের সওদাগর জানান- তিনি পার্বত্য জেলা পরিষদের নিয়মতান্ত্রিক ভাবে টোল ট্যাক্স পয়েন্ট পরিচালনা করে আসছেন। কিন্তু কিছু দিন ধরে নাইক্ষ্যংছড়ি সড়ক ব্যবহার করে চোরাই কাঠ ব্যবসা করে যাওয়া জনৈক মোহাম্মদ হাছন (৫০) তাঁর কাছ থেকে প্রতি মাসে ২০ হাজার টাকা চাদাঁ দাবী করে অসছে। চাহিদা মত চাদাঁ পরিশোধ না করলে ইজারাদারকে অপহরণ করার হুমকি দেয় বলে অভিযোগ তোলেন তিনি।
অভিযোগের বিষয়ে মোহাম্মদ হাছন এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি নিজেকে একজন ‘কোম্পানী’ পরিচয় দিয়ে বলেন- চাদাঁ দাবীর অভিযোগটি সত্য নয়। এ সংক্রান্ত তথ্য প্রমাণ থাকলে তিনি শাস্তি মাথা পেতে নিবেন বলে জানান।
অভিযোগের বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের বলেন- জেলা পরিষদের চোল ট্যাক্স পয়েন্টের ইজারাদারের কাছ থেকে তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন। যেহেতু চাদাঁবাজির অভিযোগ আনা হয়েছে তাই, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

 


শেয়ার করুন