টেকনাফ বাহারছড়া দক্ষিণ বিএনপি’র ‘পকেট’ কমিটি, আলটিমেটাম

imagesনিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন দক্ষিণ শাখার সদ্য গঠিত কমিটিকে ‘পকেট’ কমিটি বলে অভিযোগ উঠেছে। উর্ধ্বতন কমিটি মনগড়া ভাবে তাদের ইচ্ছেমতো কমিটি দেয়ায় এই অভিযোগ উঠছে। এতে করে দলে বিভক্তি দেখা দিয়েছে। এর ফলে বিক্ষোভ আন্দোলনে যাচ্ছে সাধারণ নেতাকর্মীরা।
অভিযোগ মতে, গত ২৬ অক্টোবর টেকনাফ বাহারছাড়া দক্ষিণ শাখা বিএনপির কমিটি গঠন করা হয়। উপজেলা বিএনপির আহ্বায়ক জাফর আলম মেম্বার গোপনে এ কমিটি দেন। কমিটিতে ছৈয়দ হোসেন মেম্বারকে সভাপতি ও ছৈয়দ আহমদকে সাধারণ সম্পাদক করে ৮ জনের নাম ঘোষণা করা হয়। তবে সেখানে বাদ দেয়া হয়েছে ত্যাগী ও মাঠের নেতাদের। এই কমিটি দেয়ার ক্ষেত্রে লেনদেন হয়েছে বলেও অভিযোগ করছে বদ বঞ্চিতরা। এই কমিটি ভেঙে দিতে আলটিমেটাম দেন তারা। যদি ভেঙে না দেয়া হয় তাহলে রাজপথে বিক্ষোভ আন্দোলনে যাবে ত্যাগী পদ বঞ্চিতরা। আগামী সোমবার এই বিক্ষোভ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।
এ ব্যাপারে প্রতিবাদ জানিয়ে বিবৃত জানিয়ে জেলা বিএনপির কমিটির হস্তক্ষেপ কামনা করেন তারা। বিবৃতিদাতারা হলেন, বাহারছড়া ইউনিয়ন দক্ষিণ শাখার বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম- আহ্বায়ক ডা. রফিক, যুগ্ম-আহ্বায়ক যথাক্রমে- আহমদ হোসেন, মোহাম্মদ হারুন, সাইফুল্লাহ, কবির আহামদ, বিএনপি নেতা ফরিদ উল্লাহ, আজিজুল্লাহ, আবদু সালাম, আবদুল আজিজ, নূরুল ইসলাম মেম্বার, নূরুল আমিন, মকতুল হোসেন, আবদুর রহমান, আবদুল আলী, বাহারছড়া ইউনিয়ন দক্ষিণ শাখার যুবদলের সাধারণ সম্পাদক মো. আবদুল আজিজ, শ্রমিকদলের সভাপতি জিন্নাত আলী প্রমুখ।


শেয়ার করুন