কোস্টগার্ড টহলদলের উপর ইয়াবা পাচারকারীদের হামলা

টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ৩২ হাজার ইয়াবা উদ্ধার

teknaf pic
আমান উল্লাহ আমান, টেকনাফ ॥

টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ৩২ হাজার ইয়াবা উদ্ধার করেছে ।

টেকনাফে কোস্টগার্ড টহলদলের উপর ইয়াবা পাচারকারীদের হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার ১৭ জুন দিবাগত রাত সোয়া ৯ টার দিকে স্থল বন্দর সংলগ্ন চাড়িয়ং খালের ব্রীজে এ ঘটনা ঘটে।
টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ নাফিউর রহমান জানান, প্রতিদিনের মতো কোস্টগার্ড টহলদল চাড়িয়ং খালে গেলে সড়কের পশ্চিম পাশের জঙ্গলের ভিতর থেকে কিছু ব্যক্তি অতর্কিত ইট পাটকেল ছুঁড়ে। টহলদল প্রস্তুতি গ্রহন করে পাচারকারীদের ধাওয়া করলে রাতের আঁধারে পাহাড়ের জঙ্গলে দিক বিদিক পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি। তবে এঘটনায় কেউ আহত হননি। পরে কোস্টগার্ড সদস্যরা ওই স্থান তল্লাশী চালিয়ে একটি কালো রঙ্গের কার্টুন উদ্ধার করে তা খুলে ৩২ হাজার পিস ইয়াবা পায়। এব্যাপারে কোস্টগার্ড টেকনাফ মডেল থানায় সাধারন ডায়রী লিপিবদ্ধ করেছে।
উদ্ধারকৃত ইয়াবাগুলো টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসে জমা দেয়া হয়েছে।

১৮ জুন শনিবার সকাল ১০ টার দিকে ২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদের নেতৃত্বে বিজিবির টহল দল হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ১৪ নং ব্রীজের পাশ্ববর্তী জইল্লারদ্বীপ এলাকা দিয়ে একটি ইয়াবার বড় চালান পাচারের গোপন সংবাদে অভিযানে গেলে বিজিবির উপস্থিতি teknaf pic-1টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।
পরে সেখানে তল্লাশি চালিয়ে একটি ইয়াবা ভর্তি প্যাকেট উদ্ধার করে ব্যাটলিয়ান সদরে নিয়ে এসে গণনা করে ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। তবে এসময় ইয়াবা উদ্ধারের সাথে কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। উদ্ধার ইয়াবা সমূহ বিজিবি ব্যাটলিয়ান সদরে জমা রাখা হবে এবং পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধবংস করা হবে বলে জানিয়েছেন উদ্ধার বিজিবি কর্মকর্তা।


শেয়ার করুন