জেলা আইনজীবী নির্বাচনে যারা জয়ী হল

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ২৩ ফেব্রুয়ারি (শনিবার) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা জয়ী হয়েছেন। সিনিয়র সহ-সভাপতিসহ বাকী ১০টি পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থীরা।

একদিকে নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) বিজয়ী হয়েছেন। এছাড়া প্যালেন থেকে বিজয়ী অন্যরা হলেন, পাঠাগার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে এডভোকেট আরিফুল মোস্তফা। নির্বাহী সদস্য পদে যথাক্রমে, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট আব্বাছ উদ্দীন চৌধুরী, এডভোকেট বদিউল আলম।

অন্যদিকে বিএনপি- জামায়াত সমর্থিত ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্যানেল থেকে বিজয়ী হয়েছেন, সিনিয়র সহ সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ সভাপতি পদে এডভোকেট হোছাইন আহামদ আনসারী, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট ফিরোজুল আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পদাক পদে এডভোকেট আবদুর রশিদ। নির্বাহী সদস্য পদে যথাক্রমে এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট এস.এম নুরুল ইসলাম, এডভোকেট সব্বির আহামদ, এডভোকেট মঈনুল আমিন, এডভোকেট মোহাম্মদ কলিম উল্লাহ ও এডভোকেট মিজানুর রহমান ভূট্টো।

তবে সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে এডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন ও এডভোকেট আবদুর রহমান সমান ভোট পেয়েছেন। দুইজনেই ৬ মাস করে দায়িত্ব পালন করবেন।

প্রধান নির্বাচন কমিশনার এম শাহজাহান বলেন, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। ৫৬৬ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।

শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির নিজস্ব ভবন ও চকরিয়া উপজেলা আইনজীবী সমিতি ভবনে পৃথক দু’টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছিল। অনুষ্ঠিত নির্বাচনে দু’টি ভোট কেন্দ্রে নিবন্ধিত ৬০৩ জন ভোটারদের মধ্যে মোট ৫৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তারমধ্যে-কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন কেন্দ্রে ৫১৭ এবং চকরিয়া কেন্দ্রে দু’জন নির্বাচন কমিশনারের ভোটসহ (শতভাগ) অর্থাৎ ৪৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ দিকে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি কেন্দ্রে ৩৭ টি ভোট কাস্ট হয়নি।

প্রতিবারের মতো কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের জন্য প্রতিদ্বন্ধিতা করবেন ৩৪ জন প্রার্থী। বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত পৃথক দুইটি প্যানেল পৃথকভাবে প্রতিদ্ধন্ধিতা করেছিল।


শেয়ার করুন