জানুয়ারিতে আওয়ামী লীগের সম্মেলন

1446572484সিটিএন ডেস্ক:
পৌরসভা নির্বাচনের কারণে আওয়ামী লীগের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন ডিসেম্বরের বদলে জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। আগামী ডিসেম্বরের তৃতীয় সপ্তাহের যে কোনো দিন দেশের ২৪৫টি পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। এ কারণে প্রস্তুতি থাকা সত্ত্বেও ডিসেম্বরে সম্মেলন হবে না শাসক দল আওয়ামী লীগের। আওয়ামী লীগের একাধিক বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে আওয়ামী লীগের সর্বশেষ কার্যনির্বাহী সংসদের সভায় ডিসেম্বরে দলের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছিল।
সূত্র জানায়, দলীয়ভাবে পৌরসভা নির্বাচন হওয়ায় আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে এ নির্বাচন নিয়ে ব্যস্ত থাকতে হবে। মনোনয়ন প্রক্রিয়া থেকে শুরু করে প্রচারণা সব কিছুই কেন্দ্র থেকে মনিটরিং করা হবে। এ কারণে ডিসেম্বরে দলের কেন্দ্রীয় সম্মেলন হবে না। জানুয়ারির প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের সব রকমের প্রস্তুতি রয়েছে। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির শুরুতে যখনই দিন ধার্য হবে আমরা সুষ্ঠুভাবে সম্মেলনের আনুষঙ্গিক কাজ সম্পন্ন করতে পারব। দলীয়ভাবে আওয়ামী লীগ সম্মেলনের জন্য প্রস্তুত।
আওয়ামী লীগের সম্পাদকম-লীর এক নেতা বলেন, পৌর নির্বাচন দলীয় ব্যানারে প্রথমবারের মতো হতে যাচ্ছে। এটা দলের জন্য নতুন এক অভিজ্ঞতা। এ সময়ে দলের কেন্দ্রীয় নেতাদের এবং জেলা পর্যায়ের নেতাদের পৌর নির্বাচনে দলের প্রার্থীদের নিয়ে ব্যস্ত থাকতে হবে। তাই সম্মেলন জানুয়ারিতেই হবে। ওই সূত্র আরো জানায়, এ সময়ে মেয়াদোত্তীর্ণ বাকি জেলাগুলোর সম্মেলনও শেষ হবে। আর ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশের সঙ্গে হওয়ার সম্ভাবনাও বেশি। মানবকণ্ঠ


শেয়ার করুন