ছাত্রলীগের সংঘর্ষে শেরেবাংলা মেডিকেল বন্ধ ঘোষণা

123706_1সিটিএন ডেস্ক :

ক্ষমতাসীন ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার দুপুরে জরুরি বৈঠক শেষে কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়। আর সন্ধ্যা ছয়টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১৯ অক্টোবর আল ইমরানকে সভাপতি এবং মো. তুহিনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যের শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়।

পদ বঞ্চিত সভাপতি প্রার্থী অনুপ সরকারের অনুসারিরা কমিটি ঘোষণার প্রতিবাদ জানিয়ে আসছিল। বুধবার দুপুরে পদপ্রাপ্ত এবং বঞ্চিতরা ক্যাম্পাসে মিছিল বের করে।

দুটি মিছিল কাছাকাছি হলে অশ্লীল ভাষায় স্লোগান দিতে থাকে। এ নিয়ে এক পর্যায়ে উভয়পক্ষের নেতাকর্মীরা কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে।

পরে একপক্ষ অন্যপক্ষকে সশস্ত্র অবস্থায় ধাওয়া দিলে সংঘর্ষ বেধে যায়। এতে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়।

এরপর কলেজের উপাধ্যক্ষ ডা. মাকসেমুল হকের নেতৃত্বে জরুরি বৈঠক হয়। বৈঠক শেষে তিনি বলেন, ‘পরিস্থিতি শান্ত রাখতে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের সন্ধ্যা ছয়টার মধ্যে হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে।’

বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি মো. শাখায়াত হোসেন বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’


শেয়ার করুন