চিকিৎসকহত্যার ঘটনায় বর্তমান ইউপি চেয়ারম্যানের দিকে সন্দেহের তীর

13423883_2027641997461617_92559146249770040_nবিশেষ প্রতিবেদক :  কক্সবাজারের রামু উপজেলার দূর্গম পাহাড়ি অঞ্চল ঈদগড়ে বাড়িতে ঢুকে মহিউদ্দিন (৪০) নামে পল্লী চিকিৎসককে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার দিনগত রাত ২টার দিকে উপজেলার ঈদগড় ইউনিয়নের মোহাম্মদ শরীফ পাড়া এলাকায় ঘটনাটি ঘটে।
নিহত মহিউদ্দিন উপজেলার ঈদগড় ইউনিয়নের মোহাম্মদ শরীফ পাড়া এলাকায় মৃত ফয়েজ আহাম্মদের ছেলে।
জানা গেছে, দূর্বৃত্তদের গুলিতে পল্লী চিকিৎসক মহিউদ্দিন গুরুতর আহত হওয়ার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। নিহত মহিউদ্দিন ঈদগড় ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক।
এদিকে ডাঃ মহি উদ্দিনের স্ত্রী জাহেদা বেগম অভিযোগ করে জানান, দীর্ঘ দিন ধরে স্থানীয় বিরোধের জের ধরে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো গোপনে বিভিন্ন কৌশুলে ষড়যন্ত্র করে আসছিল। এমনকি প্রশাসনের বিভিন্ন লোকের কাছে মোটা অংকের টাকা দিয়ে মানব পাচারসহ বিভিন্ন মিথ্যা মামলায় তার স্বামী ডাঃ মহি উদ্দিনকে আসামী করে কারা ভোগ করিয়ে হয়রাণী করে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো। তিনি আরো জানান সম্প্রতি ইউপি চেয়ারম্যান পূর্ব শক্রতার আক্রাশে আমার স্বামীর ঘরের প্রধান দেওয়াল ভেঙে দিয়েছিল।  এঘটনায় ডাঃ মহি উদ্দিন বাদি হয়ে বিজ্ঞ আদালতে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টোকে প্রধান আসামীকে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন। সেটি এখনো বিজ্ঞ আদালতে চলমান রয়েছে।  এতে ক্ষিপ্ত হয়ে এ হত্যা কান্ড ঘটাতে পারে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো।  তিনি তার স্বামীর হত্যার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার পূর্বক সুষ্টু বিচার দাবি করেন।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বিষয়টি নিশ্চিত করে জানান, ৬ মাস আগে খুন হওয়া ঈদগড় দক্ষিণ শরিফ পাড়া এলাকার শিক্ষক নুরুচ্ছফা ও তার ভাইদের সাথে ৯ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছিল মহিউদ্দিনের। কয়েকদিন আগে বিরোধিয় জমিতে পল্লী চিকিৎসক মহিউদ্দিন একটি ঘর নির্মাণের কাজ শুরু করে। বুধবার রাতে মহিউদ্দিন নির্মাণাধীন বাড়ীতে একা অবস্থানের খবর পেয়ে রাত ২ টার দিকে প্রতিপক্ষ তার উপর হামলা ও গুলি চালায়। এসময় তার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।
রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এদিকে রাত ৯ টায় দক্ষিণ শরিফ পাড়া জামে মসজিদ মাঠে ডাঃ মহি উদ্দিনের নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।


শেয়ার করুন