গাড়ি পোড়া মামলায় মাহমুদুর রহমানের বিচার শুরু

2015_10_29_19_58_49_eec25o0GTI0Uix0OBX9gMEnKBBbelL_originalসিটিএন ডেস্ক:
রাজধানীর তেজগাঁওয়ে গাড়ি পোড়ানোর এক মামলায় বন্ধ হয়ে যাওয়া দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এরমধ্যে দিয়ে এই মামলায় আসামিদের বিচার শুরু হলো। মামলার গুরুত্বপূর্ণ অন্য আসামিরা হলেন- আনোয়ারুজ্জামান ওরফে আনোয়ার কমিশনার, ৩৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি লুৎফর রহমান।

বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ সেখ এই অভিযোগ গঠন করেন। দণ্ডবিধির ১৪৩, ৪৩৫, ৪২৭ ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। মাহমুদুর রহমান এ সময় আদালতে হাজির ছিলেন। অভিযোগ গঠনের শুনানিতে নিজের আইনজীবীদের উপর আস্থা না থাকার কথা জানিয়ে তিনি নিজেই শুনানি করেন।

শুনানিতে মাহমুদুর রহমান নিজেকে নিদোর্ষ দাবি করে এবং নতুন আইনজীবী নিয়োগ করে চার্জ শুনানির জন্য আদালতে সময়ের আবেদন করেন। কিন্তু মামলাটির ছয়টি ধার্য তারিখে চার্জ শুনানির জন্য মাহমুদুর রহমানের পক্ষে সময়ের আবেদন করায় আবারো চার্জ শুনানির আবেদন বিচারক নাকচ করে দেন।

২০১৩ সালের ১৭ মার্চ ফার্মগেটের ফার্মভিউ সুপার মার্কেটের সামনে গুলশানগামী ৬ নম্বর যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনায় বাসটির চালক আনোয়ার হোসেন বাবু রাজধানীর তেজগাঁও থানায় এ মামলাটি দায়ের করেছিলেন।

ঘটনা তদন্ত করে ২০১৪ সালের ২০ এপ্রিল তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিবুল ইসলাম নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।


শেয়ার করুন