রাজনীতির খলনায়িকা

খালেদা জিয়া লন্ডনে বসে মিথ্যাচার করছেন- তথ্য মন্ত্রী ইনু

unnamed (3)এম.শাহজাহান চৌধুরী শাহীন ॥

তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,রাজনীতির খলনায়িকা খালেদা জিয়া লন্ডনে বসে মিথ্যাচার করছেন। আর জঙ্গীবাদকে উস্কে দিচ্ছেন। গণমাধ্যমকে দেশ ও গনতন্ত্র বিরোধী এই অশুভ তৎপরতা সম্পর্কে সজাগ থাকতে হবে।

মন্ত্রী বলেন, দেশে প্রকাশক ও পুলিশ হত্যার মাধ্যমে সভ্যতা এবং গণতন্ত্রকে হত্যার চেষ্টা করা হচ্ছে। আর উগ্র মৌলবাদী ও জঙ্গিবাদীরাই একটি দেশের সভ্যতা ও গণতন্ত্র হত্যায় মেতে উঠে-এটা বলারও তেমন দরকার পড়ে না। বৃহষ্পতিবার সন্ধ্যায় কক্সবাজার সাগরপাড়ের তারকামানের এক হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এসব কথা বলেছেন।

তথ্যমন্ত্রী আরো বলেন, গুপ্ত হত্যার ঘটনা তাৎক্ষনিকভাবে মোকাবেলা করা একটু কঠিন মনে হলেও তবে ঘটনায় জড়িত কেউ ছাড় পাবেনা। ইতিমধ্যে সংঘটিত ঘটনায় জড়িতরা চিহ্নিত হয়ে গেছে। তাদের সবাইকেই ধরা হবে। মন্ত্রী এসব ঘটনার ব্যাপারে জাতিকে সঠিক তথ্য জানিয়ে সচেতন করার জন্য সাহসিকতার মাধ্যমে সাংবাদিকদের এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুস্টিত মতবিনিময় তথ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে গণমাধ্যম সমালোচনায় মুখর আর সরব রয়েছে। একটি সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবারই সমালোচনা করে চলেছে গণমাধ্যম। অথচ কোনওদিন সরকার এ কারণে ক্ষুব্ধ হয়ে কোন গনমাধ্যমের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে যায়নি। সাংবাদিকদের কল্যাণে কল্যাণ ট্রাষ্ট গঠন ও সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করা হয়েচে। এতেই প্রমাণ হয়, শেখ হাসিনার সরকার একটি গণমাধ্যম বান্ধব সরকার।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্বজিত সেন, তোফায়েল আহমেদ,আব্দুল কুদ্দুস রানা,জাহেদ সরওয়ার সোহেল।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে তুলনা করে বলেন, শেখ হাসিনা কানে শুনেন এবং চোখেও দেখেন। এ কারণে তিনি দুর্নীতির অভিযোগে সরকারের সচিব থেকে এমপি ও পিয়নকে পর্যন্ত কারাগারে পাঠানোর ব্যবস্থা করেন। অন্যদিকে বেগম জিয়ার কানে ছিল তুলো এবং চোখ ছিল অন্ধ তাই তিনি গ্রেনেড বিষ্ফোরণের আওয়াজও শুনতেন না। এজন্যই জজ মিয়া নাটক সাঁজানো হয়েছিল।
মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে সভ্যতা আর গনতন্ত্র হত্যা করতেই দেশে জঙ্গীবাদের অপতৎপরতা চলছে। তবে বর্তমান সরকার এর মুূলোৎপাটন করবে। এ ব্যাপারে গণমাধ্যমের সহযোগীতা কামনা করেন তথ্যমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক এম.শাহজাহান চৌধুরী শাহীন, মুজিবুল ইসলাম, সরওয়ার আজম মানিক, নজিবুল ইসলাম, ফরহাদ ইকবাল, বিপ্লব কান্তি , আমানুল হক বাবুল, নুপা আলম, ইসমত আরা ইসু, সুজা উদ্দিন রুবেল, মোহাং জুনায়েদ, আহসান সুমন, মোহাম্মদ সেলিম, শংকর বড়–য়া রুমী, নেছার আহম্মদ, তুষার তুহিন, আমিনুল হক আমিন, মাহাবুবুর রহমান, দীপক শর্মা দিপুসহ কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ ।

এর আগে বিকেলে তিনদিনের সরকারী সফরে কক্সবাজার পৌছালে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুকে জেলা জাসদ, যুবজোট, আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা বিমান বন্দরে শুভেচ্ছা জানান।


শেয়ার করুন