কাশ্মিরে এবার ভারতীয় সৈন্যকে অপহরণ

ভারত-অধিকৃত জম্মু ও কাশ্মীরের বাদগাম জেলা থেকে বিদ্রোহীরা এক সেনাকে তার বাড়ি থেকে অপহরণ করেছে। শুক্রবার সন্ধ্যাবেলা এই ঘটনাটি ঘটে। ওই সেনা সদস্য ছুটিতে নিজের বাড়ি এসেছিলেন। তার বাড়ি বাদগামের কাজিপোরা চাদুরাতে। মোহাম্মদ ইয়াসিন ভাট নামের ওই সেনা জওয়ান এক মাসের ছুটিতে নিজের বাড়িতে এসেছিলেন। ভারতীয় সেনাবাহিনীতে রাইফেলম্যান হিসেবে কাজ করেন তিনি।

গত ২৬ ফেব্রুয়ারি বাড়ি আসেন। শুক্রবার সন্ধ্যাবেলা সশস্ত্র ব্যক্তিরা তার বাড়ি আচমকা হানা দিয়ে তাকে তুলে নিয়ে যায়। ভারতীয় সেনা কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, ওই জওয়ানের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়ে হয়েছে।

গত মাসে পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হওয়ার পর গোটা কাশ্মীর উপত্যকা জুড়েই যখন নিরাপত্তার তীব্র কড়াকড়ি চলছে, তেমন একটি সময়েই এই ঘটনাটি ঘটে গেল। গত বছর জুন মাসে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের এক রাইফেলম্যান আওরঙ্গজেবকে পুলওয়ামা থেকে অপহরণ করে নিয়ে গিয়েছিল বি্দ্রোহীরা। তারপর তাকে গুলি করে মেরে ফেলা হয়।
তার পুঞ্চের বাড়িতে যাচ্ছিলেন ওই সময় তিনি। পরিবারের সকলের সঙ্গে ঈদ পালন করবেন বলে। গাড়িতে করে যাওয়ার সময়েই অপহরণ করা হয় তাকে।

আওরঙ্গজেবের মৃত্যুর পর দুই পুলিশকর্মী এবং একজন সিআরপিএফ জওয়ানকেও একইভাবে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়।


শেয়ার করুন