সভাপতি ইকবালুর রশীদ সম্পাদক তাওহীদ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

ইসলাম মাহমুদঃ
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত এডভোকেট ইকবালুর রশীদ আমিন সভাপতি ও জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ প্যানেলের এড. তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
শনিবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত আইনজীবী সমিতির ভবনে অনুষ্ঠিত হয় উৎসবমূখর এ নির্বাচন।
জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের এডভোকেট আমির হোসেন-তাওহীদ প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিসহ ৮ টি পদে বিজয়ী হয়েছে।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচিতরা হলেন, সভাপতি পদে এড. ইকবালুর রশীদ আমিন (সোহেল) প্রাপ্ত ভোট (৪৯১) সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এড. মো: আকতার হোসেন (প্রাপ্ত ভোট ৪৩০) পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এড. বাবলু মিয়া প্রাপ্ত ভোট (৩৯৭), আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এড. মনিরুল ইসলাম প্রাপ্ত ভোট (৪৩৭) সদস্য পদে এড. শবনম মুস্তারী প্রাপ্ত ভোট (৪১৩), মোহাম্মদ ইসহাক (প্রাপ্ত ভোট ৩৯৭), এড. রিদুয়ান আলী (প্রাপ্ত ভোট ৩৭২), অ্যাডভোকেট আমানুল হক (প্রাপ্ত ভোট ৩৪৬), অ্যাডভোকেট কপিল উদ্দিন চৌধুরী (প্রাপ্ত ভোট ৩৪৭)। এ প্যানেল থেকে ৯ পদে বিজয়ী হয়েছেন।

জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের আমির হোসেন-তাওহীদ প্যানেলের বিজয়ীরা হলেন- সিনিয়র সহ সভাপতি পদে এড. আবু তাহের-২ প্রাপ্ত ভোট (৪০৭), সহ সভাপতি এড. নাজিম উদ্দিন প্রাপ্ত ভোট (৩৮৪), সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ তাওহীদুল আনোয়ার (প্রাপ্ত ভোট ৪১৮), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এড. সাহাব উদ্দিন প্রাপ্ত ভোট (৩৯৫) সদস্য পদে এড মোস্তাক আহমদ চৌধুরী (প্রাপ্ত ভোট ৪১০), অ্যাডভোকেট মো: ছাদেক উল্লাহ (প্রাপ্ত ভোট ৪০৪), এড. ইফতেখার মাহমুদ (প্রাপ্ত ভোট ৩৯৮), অ্যাডভোকেট আবুল কাসেম (প্রাপ্ত ভোট ৩৬২)।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের মোট ৮১২ জন ভোটারের মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ৭৬২ ভোট।
তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৭৪৯ ভোটের মধ্যে ৭০১ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ৬২ জনের মধ্যে ৬১ জন ভোট দিয়েছেন। শনিবার পৃথক এই দুই ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হয়।
বিকাল ৩ টায় ভোট গ্রহণ শেষে রাত ১১ টায় একটানা গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার মুহাম্মদ বাকের এডভোকেট ফলাফল ঘোষণা করেন।
নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কো-অপ্ট করে ২০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।


শেয়ার করুন