আ.লীগ নেতা অপহরণে বান্দরবানে অনির্দিষ্টকালের অবরোধের ডাক

e0be8103e938ab0bd4f03ac6d8228a38-575ff1168cda6সিটিএন ডেস্ক : বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মংপ্রু মার্মাকে অপহরণের প্রতিবাদে অবরোধের ডাক দিয়েছে বান্দরবান জেলা আওয়ামী লীগ। ১৫ জুন থেকে বান্দরবানে অনির্দিষ্টকালের জন্য সড়ক ও নৌপথ অবরোধ করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে রোয়াংছড়ি উপজেলার জামছড়ি মুখ পাড়ার নিজ বাসা থেকে অস্ত্রধারীরা মংপ্রুকে অপহরণ করে নিয়ে যায়। মংপ্রু মারমা বান্দরবান সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক ইউপি সদস্য।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএএস)সদস্যরা এই অপহরণের সঙ্গে জড়িত বলে দাবি করছেন বান্দরবানের আওয়ামী লীগ নেতারা। সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র জনসংহতি সমিতির সঙ্গে বান্দরবান আওয়ামী লীগ নেতাদের বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে এই অপহরণের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছেন নেতারা।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে বান্দরবান মুক্তমঞ্চের সামনে বান্দরবান জেলা আওয়ামী লীগ এক বিক্ষোভ সমাবেশে করে। এসময় আওয়ামী লীগ নেতারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত সাবেক মেম্বার মংপ্রুকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়া না হলে বান্দরবান জেলায় সড়ক ও নৌপথে অনির্দিষ্টকালের জন্য অবরোধ চলবে।

বিক্ষোভ সমাবেশে অংশ নেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা, সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, যুগ্ন সম্পাদক লক্ষ্মী পদ দাশ, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কাজল কান্তি দাশ প্রমুখ। এসময় জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।


শেয়ার করুন