পাকিস্তান ভারতশাসিত কাশ্মিরের স্বাধীনতার জন্য সকল প্রচেষ্টা চালাবে : ইমরান খান

নিউজ ডেস্ক

জাতিসঙ্ঘ মিশন শেষ করে দেশে ফিরেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার বিকেলে রাজধানী ইসলামাবাদে পৌঁছানোর পর সেখানে নিজ দলের সমর্থকদের এক সমাবেশে বক্তব্য দেন তিনি। সেখানে ইমরান খান বলেন, সারাবিশ্ব যদি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের জনগণের পাশে না থাকে তাহলেও পাকিস্তান কাশ্মিরের জনগণের পাশে থাকবে।

এদিকে ইমরান খানকে অভ্যর্থনা জানাতে ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের দলের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। পাকিস্তান সরকার এবং তেহরিক-ই-ইনসাফ দলের নেতাকর্মীরা ইমরান খানের এ সফরকে অত্যন্ত সফল বলে মনে করছেন।

সমাবেশে ইমরান খান অনেকটা ইসলামী কায়দায় বক্তৃতা দেয়া শুরু করেন এবং নিউইয়র্কে জাতিসঙ্ঘ সদর দপ্তরে কাশ্মিরি মিশনে সমর্থন দেয়ার জন্য পাকিস্তানের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান। এর পাশাপাশি তিনি তার স্ত্রী বুশরা বিবিকেও ধন্যবাদ জানিয়েছেন। ইমরান খান বলেন, বুশরা বিবি জতিসঙ্ঘের কাশ্মির মিশনের জন্য অনেক বেশী দোয়া করেছেন।

সংক্ষিপ্ত ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, কাশ্মির নিয়ে চলমান সংগ্রামে উত্থান-পতন থাকবে তবে কঠিন সময় এলে তিনি জনগণকে হতাশ না হওয়ার জন্য আহ্বান জানান। এর কারণ হিসেবে তিনি বলেন,‘কাশ্মিরের জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে।’

ইমরান খান জোর দিয়ে বলেন, তার সরকার ভারতশাসিত কাশ্মিরের স্বাধীনতার জন্য সকল প্রচেষ্টা চালাবে। পাশাপাশি তিনি অঙ্গীকার ব্যক্ত করে বলেন,‘আমি আপনাদের কাছে এই প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমরা বিশ্বের সম্ভাব্য সমস্ত ফোরামে নরেন্দ্র মোদির ফ্যাসিস্ট এবং মুসলিম বিদ্বেষী চেহারা উন্মোচন করব।’

এর আগে, জাতিসঙ্ঘে কাশ্মিরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে ভাষণ দেয়ার পর ইমরান খান নিউইয়র্ক থেকে পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা দেন। কিন্তু বিমানে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় সফর স্থগিত করেন। এরপর তিনি একটি বাণিজ্যিক ফ্লাইটে জেদ্দা হয়ে ইসলামাবাদ ফেরেন। সূত্র : পার্সটুডে।


শেয়ার করুন