ঈদের দিন দেশের দক্ষিণে ভারী, উত্তরে হালকা বৃষ্টির আশঙ্কা

ঈদের দিন দেশের দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে ঢাকাসহ আশেপাশের অঞ্চলগুলোতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আব্দুর রহিম বাংলা ট্রিবিউনকে বলেন, ঈদের দিন ঢাকার দক্ষিণে অর্থাৎ চট্টগ্রাম, বরিশালসহ আশেপাশের অঞ্চলগুলোতে ভারী বৃষ্টিপাত হতে পারে। অন্যদিকে, ঢাকাসহ দেশের উত্তরাঞ্চলের আবহাওয়া সাধারণভাবে শুষ্ক থাকবে। তবে কোথাও কোথাও হালকা বা মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে তা হবে থেমে থেমে। টানা বৃষ্টির সম্ভাবনা নেই।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় রয়েছে। তবে এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং এর আশেপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির আশঙ্কা আছে।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে আজ রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বগুড়া, রংপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০

কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট