শুধু চা পান করে ৩০ বছর!

ভাবা যায় শুধু ব্ল্যাক টি বা রং চা পান করে দিব্যি বেঁচে আছেন ৪৪ বছর বয়সী এক নারী ! তাঁর নাম পিল্লি দেবী। বাস করেন ভারতের ছত্তিশগড় রাজ্যের কোরিয়া জেলার বারাদিয়া গ্রামে। শারীরিকভাবে তিনি সুস্থ আছেন।

১১ বছর বয়সে যখন পিল্লি দেবী ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিলেন, তখন তিনি জেলা পর্যায়ের একটি ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেন। ওই প্রতিযোগিতা থেকে ফিরে এসেই সে অন্য খাবার খাওয়া ছেড়ে দেন। শুরু করেন দুধ চা, বিস্কুট ও রুটি খাওয়া। মাস তিনেক পর বিস্কুট, রুটি ও দুধ চা ছেড়ে দিয়ে শুরু করে শুধু রং চা পান। সেই থেকে আজ অবধি পিল্লি দেবী রং চা পান করেই বেঁচে আছেন।

Eprothom Aloসংবাদমাধ্যমকে পিল্লি দেবীর বাবা রতিরাম বলেছেন, প্রথম দিকে পিল্লি দেবী দুধ চায়ের সঙ্গে রুটি ও বিস্কুট খেলেও মাস তিনেকের মধ্যে তা-ও ছেড়ে দিয়ে শুধু রং চা পান করে বেঁচে আছেন। চিকিৎসকরাও জানিয়েছেন, পিল্লি দেবীর শরীরে কোনো রোগ নেই। তিনি সুস্থভাবে জীবন যাপন করছেন।

তবে জেলা হাসপাতালের সুপার এস কে গুপ্তা বলেছেন, এটা একটা বিরল ঘটনা। আসলে ৩০ বছর ধরে শুধু চা পান করে বেঁচে থাকা অসম্ভব। যদিও অনেকে নবরাত্রি উৎসবে ৯ দিন ধরে উপোস করে এবং শুধু চা পান করে থাকলেও এই ৩০ বছর চা পান করে বেঁচে থাকার তুলনা হয় না।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট