সড়কে প্রাণ গেল ২৩ জনের

নিউজ ডেস্ক,

কোরবানির ঈদের পর সাপ্তাহিক ছুটির দিনে দেশের বিভিন্ন অঞ্চলে সড়ক-মহাসড়কে দুর্ঘটনায় অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে শনিবার বিকালে নাটোরের লালপুরে বাসের ধাক্কায় এক পরিবারের তিনজনসহ একটি লেগুনার ১৫ আরোহী নিহত হন। রাজশাহীতে নানা-নাতি এবং কুমিল্লায় শ্যামলী পরিবহনের দুই যাত্রী নিহতদের মধ্যে মধ্যে রয়েছেন।

এর বাইরে মাদারীপুর, ঝিনাইদহ, মাগুরা ও গাজীপুরে সড়কে একজন করে প্রাণহানি হয়েছে।

নাটোর: নাটোরের লালপুর উপজেলায় বাসের ধাক্কায় এক পরিবারের তিনজনসহ একটি লেগুনার ১৫ আরোহী নিহত হয়েছেন। পরে বাসটি রাস্তার পাশে গাছে ধাক্কা খেলে এর ২০ আরোহী আহত হন।

শনিবার বিকাল পৌনে ৪টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের কদিমচিলান ক্লিক মোড়ে এ ঘটনা ঘটে বলে লালপুর থানার ওসি নজরুল ইসলাম জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, পাবনা থেকে যাত্রী নিয়ে চ্যালেঞ্জার পরিবহনের একটি বাস রাজশাহী যাওয়ার পথে ক্লিক মোড়ে সাদিয়া ফিলিং স্টেশনের সামনে উল্টোদিক থেকে আসা যাত্রীবাহী একটি লেগুনাকে ধাক্কা দেয়।

“এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে লেগুনার চালক ও হেলপার, তিন শিশু ও ছয়জন নারী রয়েছেন।”

নিহতদের মধ্যে ১২ জনের নাম জানা গেছে।এরা হলেন- লেগুনার চালক ঠাকুরগাঁওয়ের রহিম আলী (২৮), নাটোরের বড়াইগ্রামের নারায়ণপুরের রজুফা বেগম (৫০), শেফালী বেগম (৪৫), জামাইদিঘার লগেনা বেগম (৬৫), পাবনার দাশুড়িয়া মিরকামারি গ্রামের শাপলা আক্তার (২০), শাপলার মেয়ে সুমাইয়া আক্তার (১১ মাস), পাবনার পাকশির সোবহান আলী (৭৫), টাঙ্গাইলের গোপালপুর উপজেলার রোকন শেখ (২২), পাবনার পাকশীর সোবহান (৫০) ও মূলাডুলি শ্মশানপাড়ার আদুরি বিশ্বাস (৩৫), তার মেয়ে স্বপ্না বিশ্বাস (দশ মাস) ও ছেলে প্রত্যয় বিশ্বাস (১২)।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সাদিয়া ফিলিং স্টেশনকর্মী জাহের আলী সাংবাদিকদের বলেন, দুর্ঘটনার সময় বৃষ্টি ছিল। ওই সময় বিকট শব্দ শুনে তারা রাস্তায় যান।

নুরসেদ সরদার (৭২) নামের লেগুনার এক আহত যাত্রী সাংবাদিকদের বলেন, লেগুনাটি বড়াইগ্রামের বনপাড়া থেকে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া যাচ্ছিল। ছাড়ার পর থেকে চালক এলোমেলো গাড়ি চালাচ্ছিল। দুর্ঘটনার সময়ও চালকের কানে মোবাইল ফোন ছিল।

দুর্ঘটনায় নিহত লগেনা বেগম নুরসেদ সরদারের স্ত্রী।

বনপাড়া হাইওয়ে থানার ওসি সামসুন নূর সাংবাদিকদের জানান, বাসটি এ সড়কে নিয়মিত চলাচল করে। তবে লেগুনাটির নিবন্ধন ও ফিটনেস ছিল না বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ঘটনা তদন্তে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে অতিরিক্ত জেলা প্রশাসক রাজ্জাকুল ইসলাম জানিয়েছেন।

রাজশাহী: কাটাখালীর সমশাদিপুর এলাকায় রাজশাহী-নাটোর মহাসড়কে অটোরিকশা উল্টে নানা-নাতি নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও দুইজন।

কাটাখালী থানার ওসি মেহদী হাসান জানান, শনিবার সকাল সাড়ে ৮টার দিকের এঘটনায় নিহতরা হলেন- কাটাখালী পৌরসভার দেওয়ানপাড়া এলাকার নাজিম উদ্দিন (৫০) ও তার নাতি আরাফাত (৩)।

আর আহত হয়েছেন নাজিমের স্ত্রী আছিয়া বেগম (৪৫) ও তাদের আরেক নাতি নোমান (৫)। আহত একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরজনকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

নাজিমের চাচাত ভাই কাটাখালী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোতালেব বলেন, সকালে নাজিম পরিবারের সদস্যদের নিয়ে নিজের অটোরিকশায় করে কাপাশিয়া এলাকায় শ্যালিকার বাসায় বেড়াতে যাচ্ছিলেন। অটোরিকশার ডান পাশের চাকা বিকল হয়ে রাস্তার উপর উল্টে গেলে হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় বলে জানান ওসি মেহদী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আহত তিনজনকে হাসপাতালে নেওয়া হলে নাজিম ও আরাফাতকে মৃত ঘোঘণা করেন চিকিৎসক। আর আহত আছিয়াকে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

কুমিল্লা: কুমিল্লায় ভিন্ন ঘটনায় উত্তরবঙ্গ থেকে ঢাকা হয়ে চট্টগ্রাম যাওয়ার পথে শ্যামলী পরিবহনের দুটি বাস খাদে পড়ে দুই যাত্রী নিহত হয়েছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, শনিবার ভোরের দিকে রায়পুর ও জিংলাতলিতে হতাহতের এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বগুড়ার সোনাতলার জামাল উদ্দিন (২৮) ও ইয়াসিন।

ওসি আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রংপুর থেকে ছেড়ে আসা বাসটি দাউদকান্দির রায়পুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে খাদে পড়ে। এর ৮-১০ মিনিটের মধ্যে দিনাজপুর থেকে ছেড়ে আসা বাসটি রায়পুরের পাশে জিংলাতলিতে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই বাসের দুই যাত্রী মারা যান।

আহতদের গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে তিনি জানান।

মাদারীপুর: মাদারীপুরের কাল‌কিনিতে ট্রাকের চাপায় অমল হালদার (৩৫) নামের এক মটরসাইকেলআরোহীর মৃত্যু হয়েছে।

কাল‌কিনি থানার ও‌সি কৃপা‌সিন্দু বালা জানান, শ‌নিবার বিকালে ঢাকা-ব‌রিশাল মহাসড়কের ভুরঘাটা এলাকায় এ ঘটনায় আরো একজন আরাহী আহত হন।

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মদনডাঙ্গায় বাসের সঙ্গে নসিমুনের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন।

নিহত পাতারি বেগম (৫০) মহিষগাড়ি গ্রামের হজরত আলির স্ত্রী।

শৈলকুপা থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন জানান, শনিবার দুপুরে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের মদনডাঙ্গায় এঘটনায় আহত হয়েছেন আরো দুজন। হতাহতরা নসিমুনের যাত্রী।

তিনি বলেন, ঝিনাইদহ থেকে শেরপুর যাওয়ার পথে মদনডাঙ্গায় পৌঁছালে একটি নসিমুন বাসটিকে পাশ ওভারটেক করতে গেলে বাসের সঙ্গে সংঘর্ষ হয়।

পুলিশ বাস ও বাসের চালককে আটক করেছে বলে পরিদর্শক কামাল জানান।

মাগুরা: মাগুরার রামনগর হাইওয়ে পুলিশের এসআই গৌরব রায় জানান, শনিবার বিকেলে মাগুরা ঝিনাইদহ সড়কের আলমখালী নামক স্থানে বাসের চাকায় পিষ্ট সবুজ শেখ (৪০) নামে এক পথচারী নিহত হয়েছেন।

অন্যদিকে সন্ধ্যার একটু আগে ঢাকা-খুলনা মহাসড়কে মাগুরা সদরের বেলনগর এলাকায় যশোরমুখী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষে ৩০ জন আহত হয়।

আহতদের মধ্যে ২০ জন মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল ও অন্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া উপজেলায় শনিবার বিকেলে অটোরিকশার চাপায় এক শিশু নিহত হয়েছে।

কাপাসিয়া থানার এসআই মো. মনির হোসেন জানান, নিহত জোবায়ের আলম (৪) স্থানীয় সোনারুয়া গ্রামের মোর্শেদ আলীর ছেলে।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট