পোশাক ‘বিতর্কে’ ক্ষমা চাইলেন মোশাররফ করিম

বিনোদন ডেস্ক :

সম্প্রতি চ্যানেল ২৪-এর একটি অনুষ্ঠানে গিয়ে নারীদের পোশাক নিয়ে কথা বলেন নাট্য জগতের সবচেয়ে জনপ্রিয় তারকা মোশাররফ করিম। ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘একটা মেয়ে তার পছন্দ মতো পোশাক পরবে না? পোশাক পরলেই যদি সমস্যা হয়, তাহলে ওই সাত বছরের মেয়েটির ক্ষেত্রে কী যুক্তি দেব আমরা। যিনি বোরখা পরেছিলেন তার ক্ষেত্রেই বা কী যুক্তি দেব।’

মোশাররফ করিম এখানে বোঝাতে চেয়েছেন, বোরখা পরলেও ধর্ষণ হয়, ছোট পোশাক পরলেও ধর্ষণ হয়। তাহলে আমরা শুধু পোশাকের দোষ কেন দেব। আপনার মনের মধ্যেই সাপ, সেই সাপকে থামান না, পোশাকের দোষ দেন। তার মতে, সবার আগে নিজের মানসিকতা বদলাতে হবে। আমাদের মানসিকতা ঠিক নেই বলেই ধর্ষণের মতো ঘটনা বার বার ঘটছে বলে তিনি উল্লেখ করেন।

দেশব্যাপী তুমুল জনপ্রিয় অভিনেতার এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আসতে থাকে মিশ্র প্রতিক্রিয়া। তবে বেশিরভাগ মানুষ প্রিয় এ তারকার এমন মন্তব্যকে সমর্থন করেননি। এমনকী, মোশাররফ করিমের মন্তব্যের সমালোচনা করেছেন তার অনেক ভক্তও।

সেই সমালোচনার মধ্যেই নিজের বক্তব্যের জন্য ক্ষমা চাইলেন দেশসেরা এ নাট্য অভিনেতা। বৃহস্পতিবার মধ্যরাতে ফেসবুকের ভেরিফাইড পেজ থেকে একটি স্ট্যাটাস দিয়ে অভিনেতা জানান, ‘চ্যানেল ২৪-এ আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি। আমি পোশাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত। আমি অত্যন্ত দুঃখিত। দয়া করে সবাই ক্ষমা করবেন।’

শুধু নাটক নয়, সম্প্রতি রূপালী পর্দায়ও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন অভিনেতা মোশররফ করিম। ‘দারুচিনি দ্বীপ, ‘অজ্ঞাতনামা’ ও ‘হালদা’র মতো ছবিগুলোতে অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন তিনি। ক্যারিয়ারে নিন্দিত হননি বলেই চলে, বরাবরই তিনি নন্দিত। তার ভক্ত রয়েছে কলকাতায়ও।

তবে সম্প্রতি নারীদের পোশাক বিতর্কে জড়ানোর পর ক্ষমা চেয়ে প্রমাণ করলেন, শুধু ভক্তরাই তাকে ভালোবাসেন না, ভক্তদের প্রতিও তার ভালোবাসার কোনো কমতি নেই। কমতি নেই বলেই পোশাক নিয়ে করা মন্তব্যের জেরে ভক্তরা সমালোচনা করায় ক্ষমা চেয়ে নিলেন অভিনেতা।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট