বিজ্ঞান মেলায় প্রদর্শনীতে কলেজ পর্যায়ে হার্ভার্ড কলেজ প্রথম

19-05-17_1প্রেস বিজ্ঞপ্তি ;
৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত পাবলিক লাইব্রেরী মাঠে ১৭-১৯ মে অনুষ্ঠিত ৩ দিন ব্যাপী বিজ্ঞান মেলায় ‘প্রকল্প প্রদর্শনী’ তে কলেজ পর্যায়ে জেলায় প্রথম স্থান অধিকার করেছে হার্ভার্ড ইন্টারন্যাশনাল কলেজ।

জেলার ৮টি কলেজ থেকে ২৭টি প্রজেক্ট নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ‘পরিকল্পিত নগরায়ন ও নিরাপত্তা’ শিরোনামে প্রকল্পটি প্রদর্শন করেন হার্ভার্ড ইন্টারন্যাশনাল কলেজের বিজ্ঞান শাখার শিক্ষার্থীরা। প্রকল্পটিতে যানজটমুক্ত ও নিরাপদ সড়ক ব্যবস্থাপনা, সমুদ্র সৈকতে দূর্ঘটনারোধ, বন্যার পানি প্রবেশরোধক ব্যবস্থা, ময়লা-আবর্জনা থেকে বিদ্যুৎ উৎপাদন, মল-মূত্র থেকে গ্যাস উৎপাদনসহ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বেকারত্ব দূরীকরণের ব্যবস্থাপনা তুলে ধরেছেন।

প্রকল্প প্রদর্শনীতে দলনেতা হিসেবে দায়িত্বপালন করেন দ্বাদশ বিজ্ঞানের শিক্ষার্থী মোহাম্মদ ফাহিম, সহযোগী হিসেবে ছিলেন আজমীর, উম্মে সাফা, মাহফুজা মিলি, তারিফুর রহমান, উম্মে সালমা পিংকি, ফাহমিদা আইরিন রিমি।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় মাননীয় জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানেরা উপস্থিত ছিলেন। হার্ভার্ড কলেজের এই সাফল্যে অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন কলেজ পরিচালনা পর্ষদ।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট