পবিত্র শবে মিরাজ আজ

আজ (সোমবার) দিবাগত রাতে পালিত হবে পবিত্র শবে মিরাজ। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে মুসলমানরা এ দিনটি পালন করবেন। এই উপলক্ষে সারাদেশের মসজিদগুলোয় ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

শবে মিরাজ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সন্ধ্যা ৬টা ৪৫টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ওয়াজ করবেন ঢাকার নারিন্দার দারুল উলুম আহছানিয়া কামিল মাদ্রাসার প্রধান মাওলানা আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দিন ও বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। এতে সভাপতিত্ব করবেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

জামিয়া আরাবিয়া নতুনবাগ মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ওয়ালিউল্লাহ আরমান বলেন, ‘মিরাজ মর্যাদাপূর্ণ একটি দিন। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এদিনে মুসলমানরা ইবাদত করেন। ইবাদতের মধ্যে নামাজ সর্বোত্তম, এদিনে ফরজ নামাজের পাশাপাশি মুসলমানার নফল নামাজ আদায় করেন। এদিনে মহানবী (স.) আল্লাহর নৈকট্যলাভ করেন। এদিনে নফল রোজা, কুরআন তেলাওয়াত করা, দরুদ পাঠ করা পড়া যেতে পারে।’ তিনি বলেন, ‘মিরাজের সময় মহানবী (স.) রোজা অবস্থায় ছিলেন। এ জন্য অনেকেই রোজা রাখার প্রতি গুরুত্ব দেন।’


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট