রোহিঙ্গাদের হাতিয়ার ঠেঙ্গার চরে নিয়ে যাওয়া হবে–সেতুমন্ত্রী

tmp_5906-image-876x540-876x540-1918916182পরিস্থিতি বিবেচনা করে সরকার রোহিঙ্গাদের হাতিয়ার ঠেঙ্গার চরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, রোহিঙ্গাদের শুরু পুনর্বাসন নয়, তাদের জীবিকা-জীবিকাও নিশ্চিত করা হবে। আর যতদিন মিয়ানমার সরকার এসব মানুষকে ফেরত নেবে না ততদিন মানিবক সহায়তা অব্যাহত থাকবে।
রোববার সকালে কক্সবাজার শহরের কলাতলীতে সৌন্দর্যবর্ধন ও একটি সড়কের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। এখানে প্রতিনিয়ত দেশি-বিদেশি পর্যটকরা বেড়াতে আসেন। যদি এই শহরটা রোহিঙ্গাদের কারণে আরো ভরা আক্রান্ত হয়, তাহলে তো দেশের মানুষের বিনোদনের জায়গা আর থাকল না। তাই পর্যটন শহর কক্সবাজারের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে রোহিঙ্গাদের হাতিয়ার কাছে ঠেঙ্গার চরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
এসময় মন্ত্রী আরো বলেন, আগামি এপ্রিল মাসে বহু প্রত্যাশিত মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পর্যটন শিল্পের বিকাশে এটি হবে অনন্য সংযোজন।
এসময় মন্ত্রী সাথে সংসদ সদস্য আবদুর রহমান বদি, সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তারেক ইকবাল, জেলা প্রশাসক মো: আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল অবসরপ্রাপ্ত ফোরকান আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জেলা আওয়ামলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফাসহ পদস্থ সরকারী কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট