যাঁরা দেশের জন্য জনগনের কল্যাণে জীবন উৎসর্গ করেন তাদের মৃত্যু নেই

8d4990eb-2239-43ae-a2d7-77048c916213প্রেস বিজ্ঞপ্তি

রামু সমিতির উদ্যোগে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি ও জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান বিচারপতি আমিরুল কবির চৌধুরী রচিত গ্রন্থ বিচিত্র ভাবনায় প্রকাশনা অনুষ্ঠান।

৫ ফেব্রুয়ারি রামু সমিতির সভাপতি সাংবাদিক বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানে সম্বর্ধিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিচারপতি আমিরুল কবির চৌধুরী ও মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, রামু কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোশতাক আহমদ। গ্রন্থের উপর আলোচনায় অংশ গ্রহণ করেন অধ্যাপক মুফিদুল আলম, সাহিত্য একাডেমীর সভাপতি সাংবাদিক মুহাম্মদ নুরুল ইসলাম, অধ্যাপক দিলওয়ার চৌধুরী, মোঃ নাছির উদ্দিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, এডভোকেট শাহাজাহান প্রমুখ। সম্বর্ধিত অতিথি বিচারপতি আমিরুল কবির চৌধুরী বলেন যে যাঁরা দেশের জনগণের কল্যাণের জন্য জীবন উৎসর্গ করেন তাদের মৃত্যু নেই। তাঁরা বেঁচে থাকেন জন্ম জম্মান্তরে। মানব সেবায় এগিয়ে আসার জন্য তিনি সবাইকে আহবান জানান।

মুখ্য আলোচক প্রফেসর মোশতাক আহমদ বলেন যে, বিচিত্র ভাবনা গ্রন্থটি গতানুগতি ধারায় লিখিত গ্রন্থ নয় এটি লেখক বিচারপতি আমিরুল কবির চৌধুরীর কর্মজীবনের লব্ধ অভিযাত্রার ফসল। গ্রন্থটি পাঠক সমাদৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। গ্রন্থনুষ্ঠানের শুরুতে গ্রন্থটির মোড়ক উম্মোচন করেন বিচারপতি আমিরুল কবির চৌধুরী, প্রফেসর মোশতাক আহমদ, অধ্যাপক মুফিদুল আলম, সাংবাদিক বদিউল আলম ও এডভোকেট শাহজাহান, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী। গ্রন্থটি কক্সবাজার খবর বিতান, পাঠক বন্ধু লাইব্রেরী ও গ্রীণ ভিলেজ ট্রাভেল এ পাওয়া যাচ্ছে। অনুষ্ঠান সঞ্চালন করেন রামু সমিতির সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম মাতবর এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মুহাম্মদ জুনাইদ।


শেয়ার করুন