জেলা জাতীয় শ্রমিক লীগের প্রথম মতবিনিময় সভা

20150314_165126
প্রেস বিজ্ঞপ্তি:
জাতীয়শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখার নবনির্বচিত কমিটির প্রথম মতবিনিময় সভা ১৪ মার্চ বিকেল ৪টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শফিউল্লাহ আনসারীর সঞ্চলনায় অনুষ্ঠিত হয়। শ্রমিকনেতা মোহাম্মদ আবদুল্লাহ কোরআন তেলেওয়াত এর মাধ্যমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক জেলা সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এডভোকেট হাবিবুর রহমান। সভাই বক্তারা বলেন,বিএনপি জামায়াত জোট সারাদেশে দাবী আদায়ের নামে যে নৈরাজ্য শুরু করেছে তা কোন সভ্য রাজনীতিক দলের আন্দোলন হতে পারে না। শুধু মাত্র ক্ষমতায় যাওয়ার জন্য যেভাবে সাধারণ মানুষের উপর বোমা হামলা চালিয়ে নিরহ পথচারীদের হত্যা করছে তা অত্যন্ত নিন্দনীয়,বিএনপি জনগণ থেকে বিছিন্ন হয়ে আজ উম্মাদ হয়ে পড়েছে।

যার কারনে মানুষ পাগলের ডাকা আন্দোলনে অংশ গ্রহন না করে বরংচ তাদের আন্দোলন প্রতিহত করতে মাঠে নেমেছে। একের পর এক আন্দোলন কর্মসূচীর ডাক দিয়ে বিএনপি জামায়াত ততা বিশ দলীয় জোট আজ জণগনের কাছে বিষ দলে পরিনত হয়েছে। দক্ষিন এশিয়ার সর্ববৃত্তর শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ তার আদর্শিক জায়গা থেকে আগামী দিনে বোমাবাজ খালেদার জিয়ার যে কোন আন্দোলন রাজপথে থেকে প্রতিহত করবে বলে হুশিয়ারী দেন। এই জন্য শ্রমিক লীগের নেতাকর্মীদের সজাগ হয়ে দেশ বিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে অবস্থান নিতে হবে,এবং দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নায়নে জেলাবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। এই সময় অন্যনদের মধ্যে বক্তব্য রাখেন, মোহাম্মদ জাকরিয়া,শফিকুল ইসলাম কালু, পানি উন্নয়ন বোর্ডের শ্রমিক কর্মচারি লীগের সভাপতি মোহাম্মদ জাহজাহান,পানি উন্নায়ন বোর্ডের সাবেক সভাপতি মিয়াজ,কার্যকরি সভাপতি কামরুল হাসান কৃষি ব্যংক কর্মচারি ইউনিয়নের সভাপতি আবদুল অদুদ। উক্ত মতবিনিময় সভাই উপস্থিত ছিলেন,মনোয়ারুল ইসলাম, সদর উপজেলার পক্ষে আবদুল্লাহ, শ্রমিক নেতা খোরশেদ আলম,শাহিন আহমদ,অপু ধর,আব্দু শুক্কুর, এম ওসমান গনী,লুৎফুর রহমান,রামু উপজেলার সাধারন সম্পাদক ওসমান, চকরিয়ার উপজেলার আহবায়ক, মোঃ কামাল, পৌর শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম,পেকুয়া উপজেলার নুরুল আবছার,উখিয়ার অমল বড়–য়া, হকার্স শ্রমিক লীগের ইউনুচ, হোটেল শ্রমিক লীগের ওয়াহিদুজ্জমান, মিনহার শ্রমিক ইউনিয়নের পক্ষে ইমরান, ছৈয়দুল হক, সদর উপজেলার সাধারন সম্পাদক সরওয়ার, চকরিয়া পৌর শাখার সাধারন সম্পাদক ধলু, হোটেল শ্রমিক লীগের নাজিম উদ্দিন, সাবেক জেলা নেতা,জিন্নাত আলী, মাষ্টার খলিল সিকদার,কলেজ শ্রমিক লীগনেতা আবদু শুক্কুর জনস্বাস্থ্য অধিদপ্তরের শ্রমিক লীগের সভাপতি খোরশেদ,পানি উন্নায়নের শ্রমিক লীগ নেতা মো: সায়েম, মো: সাহেদ, হুমায়ন,দোলন,কৃষক বড়–য়াম, বিকাশ, হাসান শরীফ, ইমারত শ্রমিকনেতা কবির আহমেদ, মো: ইউসুফ, নুর উদ্দিন প্রমূখ।
সভা শেষে সংগঠনকে আরো গতিশীল করতে বিভিন্ন কর্মসূচী গ্রহন করে এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে আহমদ হোসেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি এডভোকেট হাবিবুর রহমান কেন্দ্রীয় শ্রমিক লীগের সমস্য নির্বাচিত হওয়ায় জেলা জাতীয় শ্র্রমিক লীগের পক্ষ থেকে সংবধনা প্রধান ও মহান স্বাধীনতা দিবস পালন আগমী পহেলা মে শ্রমিক সমাবেশ এর প্রস্তুতি ও জেলার প্রতিটি উপজেলা পৌর শ্রমিক লীগের বর্ধিত সভা করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।


শেয়ার করুন


একই রকম আরও কিছু পোস্ট