নর্থ আমেরিকায় কক্সবাজার এসোসিয়েশনের সাধারণ সভা: সালাউদ্দীন আহমদকে অক্ষত অবস্থায় ফেরত দেওয়ার আহ্বান

DSC_1400সরওয়ার জামান চৌধুরী, সিপিএ, নর্থ আমেরিকা:

সুন্দরের নীলাভূমি সাগর কন্যা কক্সবাজার প্রবাসীদের সংগঠন কক্সবাজার এসোসিয়েশন অব নর্থ আমেরিকা সমিতির সাধারন সভা গত ২৯ মার্চ ২০১৫ নিউইয়র্কের স্টার কাবাব পার্টি হলে সরওয়ার জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সাধারন সভায় স্বত:স্ফূর্তভাবে বিপুল সংখ্যক কক্সবাজার প্রবাসীরা অংশ গ্রহণ করেন এবং সমিতির কার্যক্রম দেখে সন্তুষ্ট প্রকাশ করেন। সমিতির সাধারন সভায় কক্সবাজারের কৃতি সন্তান সাবেক প্রতিমন্ত্রী সালাউদ্দীন আহমদকে অক্ষত অবস্থায় খুজে বের করে তার পরিবারের কাছে ফেরত দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মৌলানা এনামুল হক। বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু করেন এবং শহীদ মুক্তিযোদ্ধাদের কে সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন। এই জনপ্রিয় সংগঠনের সাধারন সম্পাদক মোহাম্মদ সাহাব উদ্দীন কক্সবাজার সমিতির সংবিধান পড়ে শোনান সাধারন সভায়। এই সংগঠনের সাধারন সদস্যরা হাত তুলে সর্ব সম্মতভাবে হ্যাঁ বলে সংবিধান পাস করানো হয়। আগামী নির্বাচনকে সামনে রেখে গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরন করে সংগঠনের কার্যকরী কমিটি ও সাধারন সদস্যের যৌথ সম্মতিক্রমে নির্বাচন কমিশন গঠন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার নির্বাচিত হয়েছেন, কক্সবাজারের কৃতি সন্তান চট্টগ্রাম সমিতির নির্বাচিত সিনিয়র সহ সভাপতি শফিউল আজম চৌধুরী। অবশিষ্ট দুই নির্বাচন কমিশনার যথাযত গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরন করে নিয়োগ দেওয়া হবে। সমিতির সংবিধান অনুসরন করেন যথাযথ সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং যথাসময়ে ক্ষমতা হস্তান্তর হবে।
সংগঠনের স্বচ্ছতা ও জবাব দিহিতা অনুসরন করে সংগঠনের কোষাধ্যক্ষ শেখ আয়াছ বিগত বছরের আয় ব্যয় সাধারন সভায় পেশ করেন।
কক্সবাজার সমিতিকে আরো বেশী আধুনিক ও সেবামূলক সংগঠনের লক্ষ্যে একটি ওয়েব পেজ িি.িপড়ীংনধুধৎধংংড়পরধঃরড়হ.ড়ৎম তৈরি করা হয়েছে। এই ওয়েব পেজে সদস্য ফরম রেজিষ্ট্রেমনের সুযোগ সহ কক্সবাজারের পর্যটন শিল্প ও নাগরিক সুবিধার তথ্য থাকবে।
সংগঠনের সভাপতি সরওয়ার জামান চৌধুরী সি.পি.এ সভায় সবার সার্বিক সহযোগীতা কামনা করেন। তিনি তার নেতৃত্বে সংগঠনকে একমাত্র বৈধ সংগঠন হিসেবে দাবী করেন। তিনি আরো বলেন যারা ভূল পথে রয়েছেন তাদেরকে সঠিক পথে আসার আহ্বান জানান। তিনি সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দীন আহমদের মুক্তির দাবী জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতির ট্রাষ্ট্রি বোর্ডের সদস্য হাসান চৌধুরী, বিশিস্ট সংগঠক ছৈয়দুল হক, শফিউল আজম চৌধুরী (কালির ছড়া), এনামুল হক (রামু) মোক্তাজুর রহমান নওশের, জহিরুল ইসলাম, মনসুর আলম, শেখ আয়াছ, আক্তার হোসাইন।
অতিথি হাসান চৌধুরী বলেন সরওয়ার জামান ও মোহাম্মদ সাহাব উদ্দীনের নেতৃত্বে যে সমিতি সেটি প্রকৃত কক্সবাজার সমিতি নর্থ আমেরিকা। সরওয়ার জামানের নেতৃত্বে কক্সবাজার সমিতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল সদস্যের প্রতি আহ্বান জানান। অতিথি ছৈয়দুল হক বলেন, কক্সবাজারের কৃতি সন্তান সাবেক মন্ত্রী সালাউদ্দীন আহমেদকে খুঁেজ বের করে তার পরিবারের কাছে অক্ষত অবস্থায় ফেরত দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন সালাউদ্দীন আহমেদ একজন সফল রাজনৈতিক, সমাজ সেবক ও এক জন আদর্শ পিতা। তার অনুপস্থিতিতে কক্সবাজার জেলায় অপূরনীয় ক্ষতি ডেকে আনবে।
সভায় আরো বক্তব্য রাখেন, এনামুল হক (রামু), মুক্তাজুর রহমান নওশের, জহিরুল ইসলাম, মনসুর আলম, শেখ আয়াছ, আকতার হোসাইন, মনসুর আলম, আবুল কায়সার, রফিকুল ইসলাম রনি, ফারহানা চৌধুরী, শওকত ওসমান, আবদুল জলিল, মোহাম্মদ মেজবা উদ্দীন, নজরুল ইসলাম, মোহাম্মদ জাকের উল্লাহ, মোহাম্মদ শহীদ, জিয়াউর রহমান জিয়া, মোহাম্মদ মফিজুল করিম প্রমুখ। প্রীতি ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


শেয়ার করুন